Advertisement
১৬ মে ২০২৪
IIT Kharagpur Recruitment 2023

মনোবিদ-সহ একাধিক পদে কর্মখালি আইআইটি খড়্গপুরে, নিয়োগ ১৮২টি শূন্যপদে

বিভিন্ন পদে প্রতি মাসের বেতনক্রম হবে ১৮,০০০-৫৬,৯০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৭৮,৮০০-২,০৯,২০০ টাকা পর্যন্ত। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

IIT Kharagpur

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২৩ ১৭:৫৯
Share: Save:

একাধিক পদে কর্মী নিয়োগ করতে চলেছে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুর। সম্প্রতি সেই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। বিভিন্ন পদমর্যাদায় একশোরও বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীদের শুধুমাত্র অনলাইনেই আবেদন জানাতে হবে এর জন্য।

প্রতিষ্ঠানে নিয়োগ হবে ৩৬টি বিভিন্ন পদে। সেগুলি হল ডেপুটি রেজিস্ট্রার, অ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রার, ডেপুটি লাইব্রেরিয়ান, অ্যাসিস্ট্যান্ট লাইব্রেরিয়ান, প্রিন্সিপাল সফটওয়্যার/ সিস্টেম/ নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার, সিনিয়র সফটঅয়্যার/ সিস্টেম/ নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার (গ্রেড ১ এবং গ্রেড ২), সফটঅয়্যার/ সিস্টেম/ নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার, প্রিন্সিপাল মেডিক্যাল অফিসার, সিনিয়র মেডিক্যাল অফিসার (গ্রেড ১ এবং গ্রেড ২), মেডিক্যাল অফিসার, স্পোর্টস অফিসার, সিনিয়র কাউন্সেলর (গ্রেড ১ এবং গ্রেড ২), কাউন্সেলর, এগজ়িকিউটিভ অফিসার, পাবলিক রিলেশন অফিসার, ল অফিসার, সিনিয়র টেকনিক্যাল অফিসার (গ্রেড ২), টেকনিক্যাল অফিসার, হিন্দি অফিসার, অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার, সিনিয়র হিন্দি ট্রান্সলেটর, জুনিয়র এগজ়িকিউটিভ, জুনিয়র অ্যাকাউন্টস অফিসার, জুনিয়র টেকনিক্যাল সুপারিন্টেন্ডেন্ট, স্টাফ নার্স, মেডিক্যাল ল্যাবরেটরি টেকনিশিয়ান, সিনিয়র লাইব্রেরি ইনফরমেশন অ্যাসিস্ট্যান্ট, ফিজিক্যাল ট্রেনিং ইনস্ট্রাক্টর, অ্যাসিস্ট্যান্ট সিকিউরিটি অফিসার (গ্রেড ২), জুনিয়র অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র টেকনিশিয়ান/ জুনিয়র ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট, ড্রাইভার গ্রেড ২ এবং মাল্টিটাস্কিং স্টাফ। মোট শূন্যপদের সংখ্যা ১৮২। বিভিন্ন পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৫/ ৩০/ ৩৫/ ৪০/ ৫০ বছরের মধ্যে। পদ ভেদে নিযুক্তদের বেতনক্রমও হবে ভিন্ন। বিভিন্ন পদে বেতনক্রন হবে ১৮,০০০-৫৬,৯০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৭৮,৮০০-২,০৯,২০০ টাকা পর্যন্ত। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

প্রতিটি পদের জন্যই শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার পৃথক চাহিদা রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ পদগুলিতে আবেদন জানাতে হবে। একইসঙ্গে অসংরক্ষিত শ্রেণিভুক্তদের কয়েকটি পদের জন্য ১০০০ টাকা এবং অন্য পদগুলির জন্য ৫০০ টাকা আবেদনমূল্যও জমা দিতে হবে। বিভিন্ন পদের জন্য সংরক্ষিত শ্রেণিভুক্তদের ক্ষেত্রে আবেদনমূল্যের পরিমাণ হবে ৫০০ টাকা এবং ২৫০ টাকা। আবেদনের শেষ দিন আগামী ৩০ অক্টোবর। এর পর বাছাই প্রার্থীদের প্রতিষ্ঠানের সিদ্ধান্ত অনুযায়ী স্ক্রিনিং টেস্ট/ লিখিত পরীক্ষা/ সেমিনার উপস্থাপনা/ গ্রুপ ডিসকাশন/ ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি এবং অন্যান্য তথ্যাবলি বিস্তারিত জানতে আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE