Advertisement
০৪ মে ২০২৪
Recruitment in India Post 2023

ইন্ডিয়া পোস্টের গ্রামীণ ডাক সেবকে ১২ হাজারের বেশি নিয়োগ, বাড়ানো হয়েছে আবেদনের সময়সীমা

গ্রামীণ ডাক সেবক বিভাগে নেওয়া হবে কর্মী। যার আবেদন প্রক্রিয়ার সময়সীমা বাড়ানো হয়েছে। আগে ১১ জুন পর্যন্ত ছিল।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১৬:৪৬
Share: Save:

ভারতীয় ডাক বিভাগের (ইন্ডিয়া পোস্ট) তরফে আগেই ১২ হাজারের বেশি শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। গ্রামীণ ডাক সেবক বিভাগে নেওয়া হবে কর্মী। যার আবেদন প্রক্রিয়ার সময়সীমা বাড়ানো হয়েছে। আগে ১১ জুন পর্যন্ত ছিল সময়। সেই সময় বাড়িয়ে ১৬ থেকে ২৩ জুন পর্যন্ত করা যাবে। পাশাপাশি, ২৪ থেকে ২৬ জুনের মধ্যে আবেদনপত্রে কোনও ভুল থাকলে তা সংশোধন করা যাবে। এমনটাই জানানো হয়েছে ইন্ডিয়া পোস্টের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করে।

ব্রাঞ্চ পোস্ট মাস্টার এবং অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টার পদে রয়েছে চাকরির সুযোগ। মোট শূন্যপদ ১২,৮২৮টি। ব্রাঞ্চ পোস্ট মাস্টার পদে প্রতি মাসে বেতন দেওয়া হবে ১২ হাজার থেকে ২৯,৩৮০ টাকা। অ্যাসিস্ট্যান্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টাররা প্রতি মাসে বেতন হিসাবে পাবেন ১০ হাজার থেকে ২৪,৪৭০ টাকা পর্যন্ত। আবেদনের জন্য প্রার্থীর বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হওয়া দরকার। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ছাড় রয়েছে। যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দশম শ্রেণি পাশ হওয়া প্রয়োজন। কম্পিউটারের কাজ জানা থাকতে হবে। এ ছাড়াও বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন প্রক্রিয়া:

প্রার্থীকে প্রথমে ইন্ডিয়া পোস্ট বা গ্রামীণ ডাক সেবক-এর ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। এর পর অনলাইনে বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র জমা দিতে হবে। পাশাপাশি, আবেদন মূল্যও জমা দেওয়া দরকার। ২৩ জুন আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ইন্ডিয়া পোস্ট বা গ্রামীণ ডাক সেবক-এর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE