Advertisement
০১ মে ২০২৪
IACS Recruitment 2023

যাদবপুরের আইএসিএসে গবেষণার কাজে যুক্ত হওয়ার সুযোগ, কোন বিভাগের জন্য নিয়োগ?

প্রার্থীদের জীবনপঞ্জি এবং প্রকাশিত গবেষণাপত্র বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানা বা মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে।

IACS

আইএসিএস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৯:১৬
Share: Save:

বিজ্ঞান পড়ুয়াদের জন্য গবেষণার সুযোগ। যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এর গবেষণা প্রকল্পে প্রার্থী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীরা অনলাইন অথবা অফলাইন- যে কোনও মাধ্যমেই এর জন্য আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের স্কুল অফ কেমিক্যাল সায়েন্সেসে সংগঠিত গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট-১ বা সিনিয়র রিসার্চ ফেলো (এসআরএফ) পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রাথমিক ভাবে এই পদে এক বছরের জন্য প্রার্থী নিয়োগ করা হবে। তবে কাজের প্রয়োজনে এই মেয়াদ পরে বাড়ানোও হতে পারে। এই অস্থায়ী পদে আবেদনের জন্য কোনও বয়ঃসীমা বা সাম্মানিকের উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে।

আবেদন জানানোর জন্য প্রার্থীদের ফিজিওলজি/ লাইফ সায়েন্সেস এবং বায়োটেকনোলজিতে পিএইচডি থাকতে হবে। একইসঙ্গে কেমিক্যাল বায়োলজি এবং নিউক্লিক অ্যাসিড কেমিস্ট্রি সম্পর্কিত জ্ঞানও থাকা প্রয়োজন। যাঁরা এখনও ডিগ্রি হাতে পাননি, বিএসসি এবং এমএসসিতে তাঁদের ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকলেও এই পদে আবেদন করতে পারবেন।

পদটিতে প্রার্থী নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগামী ৬ অক্টোবর দুপুর ৩টে নাগাদ প্রতিষ্ঠানে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। তার আগে প্রার্থীদের জীবনপঞ্জি এবং প্রকাশিত গবেষণাপত্র বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানা বা মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ৫ অক্টোবর পর্যন্ত আবেদন করা যাবে। নিয়োগের বিষয়ে অন্যান্য তথ্য জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE