Advertisement
১৯ মে ২০২৪
IIT Bhilai Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থায় জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন, আবেদনের শেষ দিন কবে?

একটি গবেষণা প্রকল্পের জন্য ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি, ভিলাই-এর তরফে ওই পদে কর্মী প্রয়োজন। প্রার্থীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে।

Indian Institute of Technology, Bhilai.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি, ভিলাই। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৩:২১
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) ভিলাইয়ের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে।

ওই পদে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। ন্যূনতম ৬০ শতাংশ নম্বর পেয়েছেন এবং গ্র্যাজুয়েশন অ্যাপটিউট টেস্ট (গেট) কিংবা ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

কোনও প্রার্থী যদি সর্বভারতীয় স্তরের কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকেন, তাঁরাও আবেদনপত্র পাঠাতে পারবেন। তবে উল্লিখিত পদের ক্ষেত্রে আবেদনকারীর অন্তত দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পাইথন, সি++, ম্যাটল্যাব-এর মত বিষয়ে জ্ঞান এবং ভাইব্রেশন অ্যানালিসিস অফ মেশিনস নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। মোট শূন্যপদ দু’টি।

অনূর্ধ্ব ২৮ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। নিযুক্তেরা প্রতি মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক পাবেন। চুক্তির ভিত্তিতে মোট এক বছরের জন্য জুনিয়র রিসার্চ ফেলো পদে কাজ করতে হবে। আগ্রহীরা ইমেল মারফত জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমানপত্র এবং কর্মজীবনের শংসাপত্র-সহ আবেদন পাঠাতে পারবেন। ১০ নভেম্বরের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE