Advertisement
১৬ মে ২০২৪
Govt Job Vacancy 2023

কেন্দ্রীয় মন্ত্রকের অধীনস্থ সংস্থায় কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকের অধীনস্থ সেন্টার ফর ডেভেলমেন্ট অফ অ্যাডভান্সড কম্পিউটিং (সি-ড্যাক)-এর তরফে বিভিন্ন দফতরে কর্মী নিয়োগ করা হবে।

Centre for Development of Advanced Computing, Kolkata.

সেন্টার ফর ডেভেলমেন্ট অফ অ্যাডভান্সড কম্পিউটিং (সি-ড্যাক)। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ১৪:৩২
Share: Save:

কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকের অধীনে কাজের সুযোগ। মন্ত্রকের অধীনস্থ সেন্টার ফর ডেভেলমেন্ট অফ অ্যাডভান্সড কম্পিউটিং (সি-ড্যাক)-এর তরফে বিভিন্ন দফতরে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, সিনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট এবং টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর, নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটর এবং ভিএপিটি বিভাগে কর্মী নিয়োগ করা হবে।

উল্লিখিত পদে চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। চাহিদার নিরিখে কম্পিউটার সায়েন্স, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, ইনফরমেশন টেকনোলজি বিষয়ে ডিপ্লোমা, স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। এথিক্যাল হ্যাকার হিসাবে স্বীকৃত প্রতিষ্ঠানের শংসাপত্র থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, আগ্রহীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। প্রার্থীদের সংশ্লিষ্ট বিভাগে কাজের পূর্ব অভিজ্ঞতা থাকা প্রয়োজন। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। মোট ১৫০ নম্বরের পরীক্ষায় যাঁরা ৪০ শতাংশের বেশি নম্বর পাবেন, তাঁদেরকেই বেছে নেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে একটি ফর্ম পূরণ করে বৈধ ইমেল আইডি এবং মোবাইল নম্বর দিয়ে নাম নথিভুক্ত করতে হবে। তাঁদের ৫৯০ টাকা আবেদন মূল্য হিসাবেও জমা দিতে হবে। ২৮ অক্টোবর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত অনলাইনে নাম নথিভুক্ত করা যাবে। বাছাই করা প্রার্থীদের ইমেল মারফত ইন্টারভিউয়ের দিন জানিয়ে দেওয়া হবে। আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE