Advertisement
১৫ জুন ২০২৪
IISER Kolkata Recruitment 2023

আইআইএসইআর কলকাতায় কর্মখালি, কারা আবেদন জানাতে পারবেন?

প্রতিষ্ঠানের সেন্টার ফর ক্লাইম্যাট অ্যান্ড এনভায়রনমেন্টাল স্টাডিজ়ের একটি গবেষণা প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন।

IISER, Kolkata

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশনস অ্যান্ড রিসার্চ, কলকাতা ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৩:২৬
Share: Save:

ন্যাচারাল সায়েন্স, মাইক্রোবায়োলজি কিংবা এনভায়রনমেন্টাল সায়েন্সে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের জন্য রয়েছে কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউটস অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রতিষ্ঠানের সেন্টার ফর ক্লাইম্যাট অ্যান্ড এনভায়রনমেন্টাল স্টাডিজ়ের একটি প্রকল্পের জন্য রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে।

প্রকল্পটির নাম— ‘ইভালুয়েশন অফ আ নভেল মাইক্রোবায়াল কনসোর্টিয়া ফর এফেক্টিভ ম্যানেজমেন্ট অফ ফেসাল কলিফর্ম অ্যান্ড বায়োলজিক্যাল অক্সিজেন ডিমান্ড (বিওডি) লেভেলস ইন সেপটিক ট্যাঙ্ক’। এই প্রকল্পে পশ্চিমবঙ্গ দূষণ নিয়ন্ত্রণ পর্ষদ (ওয়েস্ট বেঙ্গল পলিউশন কন্ট্রোল বোর্ড)-এর তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। শূন্য়পদ একটি।

এই পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। আবেদনকারীদের অভিজ্ঞতা এবং মেধাগত যোগ্যতার ভিত্তিতে নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তি অনুযায়ী, অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন। চুক্তির ভিত্তিতে প্রাথমিক ভাবে এক মাসের জন্য কাজ করতে হবে।

১৪ সেপ্টেম্বর ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে উল্লিখিত পদে নিয়োগ করা হবে। ওই দিন প্রতিষ্ঠানের সল্টলেক ক্যাম্পাসে সমস্ত নথি নিয়ে উপস্থিত থাকতে হবে। এই সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE