Advertisement
০৫ মে ২০২৪
ISI Kolkata Recruitment 2023

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট কলকাতায় গবেষণার সুযোগ, কোন বিভাগে নিয়োগ?

নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিকের পরিমাণ হবে ৪০,০০০ টাকা প্রতি মাসে।

ISI Kolkata

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ১৯:০০
Share: Save:

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই) কলকাতায় অস্থায়ী ভাবে গবেষক নিয়োগ করা হবে। সেই মর্মে বৃহস্পতিবার প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানে কেন্দ্রের আর্থিক সহায়তায় পরিচালিত একটি গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের এর জন্য আগে থেকে কোথাও আবেদন করতে হবে না।

প্রতিষ্ঠানের অ্যাপ্লায়েড স্ট্যাটিস্টিক্স ইউনিটে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটিতে প্রথমে এক বছরের জন্য প্রার্থী নিয়োগ করা হবে। এর পর ফান্ডিং এবং নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বেড়ে দু’বছর পর্যন্ত হতে পারে।

প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনের জন্য প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৩৫ বছর হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্ত, মেধাবী এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের পূর্ব অভিজ্ঞতা সম্পন্নদের ক্ষেত্রে ছাড় দেওয়া হবে। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিকের পরিমাণ হবে ৪০,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের কম্পিউটার সায়েন্স, ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইন্সট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং বা সমগোত্রীয় বিষয়ে বিই/ বিটেক বা সমতুল ডিগ্রি থাকতে হবে। যাঁদের কম্পিউটার সায়েন্স, ম্যাথমেটিক্স, অ্যাপ্লায়েড ম্যাথমেটিক্স বা সমগোত্রীয় বিষয়ে বিএসসি/ এমএসসি রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন। এর পাশাপাশি প্রার্থীদের ইউনিক্স বা লিনাক্সে সি প্রোগ্রামিং সংক্রান্ত দক্ষতাও থাকতে হবে। যাঁদের ক্রিপ্টোলজি অ্যান্ড সিকিউরিটি, পাইথন প্রোগ্রামিং সম্পর্কিত জ্ঞান এবং ল্যাবভিউ বা সমগোত্রীয় ওপেন সোর্স সফটওয়্যার নিয়ে কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগামী ২১ ডিসেম্বর সকাল সাড়ে ১১টায় প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি, কভার লেটার এবং অন্যান্য প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে নির্ধারিত স্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE