Advertisement
০৬ মে ২০২৪
IIT Kharagpur Recruitment 2023

আইআইটি খড়্গপুরে ন্যাশনাল ল্যাঙ্গুয়েজ ট্রান্সলেশন মিশন সম্পর্কিত প্রকল্পে কাজের সুযোগ

গবেষণার জন্য আর্থিক সহায়তা করবে কেন্দ্রের ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রক। প্রকল্পটির মেয়াদ এক বছর।

IIT Kharagpur

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ১৬:৫৩
Share: Save:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরে কেন্দ্রীয় গবেষণা প্রকল্পের জন্য কর্মী প্রয়োজন। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। ইঞ্জিনিয়ারিংয়ের বেশ কয়েকটি বিষয়ে স্নাতক যোগ্যতাসম্পন্নদের জন্য এই সুযোগ। এর জন্য ইতিমধ্যেই অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

প্রতিষ্ঠানের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘ন্যাশনাল ল্যাঙ্গুয়েজ ট্রান্সলেশন মিশন (এনএলটিএম): ভাষীনি (এনটিএন)’। গবেষণার জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রের ইলেকট্রনিক্স ও তথ্য প্রযুক্তি মন্ত্রক। প্রকল্পটির মেয়াদ এক বছর।

গবেষণার জন্য নিয়োগ হবে সিনিয়র প্রজেক্ট অফিসার-টেকনিক্যাল পদে। শূন্যপদ রয়েছে দু’টি। আবেদনকারীদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৩৫ বছর। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের প্রতি মাসে ৪০,০০০ টাকা পর্যন্ত পারিশ্রমিক দেওয়া হতে পারে।

আবেদনের জন্য প্রার্থীদের সিএসই/ আইটি/ ইসিই/ ইই/ ইআই-এ বিটেক বা বিইতে ন্যূনতম ৭০ শতাংশ নম্বর থাকতে হবে। এ ছাড়াও নানা বিষয়ে দক্ষতারও প্রয়োজন, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ এই পদে আবেদন করতে হবে। মহিলা প্রার্থী বাদে বাকিদের আবেদন জানাতে ১০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৩ ডিসেম্বর। এই বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE