Advertisement
০১ মে ২০২৪
IACS Recruitment 2023

যাদবপুরের কাল্টিভেশন অফ সায়েন্সে গবেষক পদে কর্মখালি, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। প্রতিষ্ঠানের নিয়ম মেনেই নিযুক্ত ব্যক্তির মাসিক সাম্মানিকের পরিমাণ ধার্য করা হবে।

IACS

আইএসিএস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২৩ ১৮:৫৩
Share: Save:

একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করবে যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)। বৃহস্পতিবার এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। রসায়নে উচ্চতর যোগ্যতাসম্পন্নদের জন্যই এই গবেষণার সুযোগ। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

প্রতিষ্ঠানের স্কুল অফ মেটিরিয়ালস সায়েন্সের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট ১ পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পটিতে ‘কলোডিয়াল অ্যান্ড ফাংশানাল ন্যানোপার্টিকেল-বেসড ড্রাগ ডেলিভারি’ বিষয় নিয়ে গবেষণার কাজ হবে। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। প্রতিষ্ঠানের নিয়ম মেনেই নিযুক্ত ব্যক্তির মাসিক সাম্মানিকের পরিমাণ ধার্য করা হবে। এই প্রকল্পে প্রার্থীদের প্রথমে ছ’মাসের জন্য নিয়োগ করা হবে। পরে নিযুক্ত ব্যক্তির কাজ এবং প্রকল্পের প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হতে পারে।

আবেদনের জন্য প্রার্থীদের রসায়নে পিএইচডি এবং ‘সারেফেস কেমিস্ট্রি অফ ন্যানোমেটিরিয়ালস’ নিয়ে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

এর জন্য আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে নিজেদের জীবনপঞ্জি, প্রকাশিত গবেষণাপত্রের তালিকা-সহ আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৮ ডিসেম্বর। প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, গবেষণার অভিজ্ঞতা, ‘পিয়ার রিভিউড’ জার্নালে প্রকাশিত গবেষণাপত্রের নিরিখে প্রাথমিক ভাবে বাছাই করা হবে। এর পর তাঁদের মধ্যে থেকে যোগ্য প্রার্থীকে এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে নির্বাচন করা হবে। ইন্টারভিউ হবে অনলাইনে। বাছাই প্রার্থীদের জন্য ইন্টারভিউয়ের আয়োজন করা হবে আগামী ২০ থেকে ২২ ডিসেম্বরের মধ্যে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE