Advertisement
০৫ মে ২০২৪
ISI Kolkata Recruitment 2023

আইএসআই কলকাতায় গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, আবেদনের শেষ দিন কবে?

ক্যাটেগরি ‘এ’ পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। বয়স ৩৫ বছরের মধ্যে হলে আবেদন করা যাবে ক্যাটেগরি ‘বি’ এবং ‘সি’-এর পদগুলিতে।

আইএসআই কলকাতা।

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ১৭:৫৭
Share: Save:

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইন্সিটিউট (আইএসআই)-এ গবেষণার কাজে প্রার্থী নিয়োগ করা হবে। মঙ্গলবার প্রতিষ্ঠানের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি। অস্থায়ী ভাবে প্রার্থীদের নিয়োগ করা হবে বিভিন্ন পদে। আবেদন করা যাবে অনলাইনে।

প্রতিষ্ঠানের অ্যাপ্ল্যায়েড স্ট্যাটিস্টিক্স ইউনিটে নিয়োগ করা হবে প্রার্থীদের। গবেষণা প্রকল্পের জন্য অর্থ যোগান দেবে কেন্দ্রীয় সরকার। প্রোজেক্ট লিঙ্কড পার্সন-এর ‘এ’, ‘বি’ এবং ‘সি’ ক্যাটেগরিতে নিয়োগ করা হবে প্রার্থীদের। মোট শূন্যপদের সংখ্যা ৩। ক্যাটেগরি ‘এ’-এর পদটি রিসার্চ অ্যাসোসিয়েট-১ এর সমতুল পদ। ‘বি’ এবং ‘সি’ ক্যাটেগরির পদগুলি যথাক্রমে রিসার্চ অ্যাসসিয়েট-২ এবং প্রোগ্রামারের সমতুল পদ।

ক্যাটেগরি ‘এ’ পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। বয়স ৩৫ বছরের মধ্যে হলে আবেদন করা যাবে ক্যাটেগরি ‘বি’ এবং ‘সি’-এর পদগুলিতে। প্রাথমিক ভাবে এক বছরের জন্য নিয়োগ করা হলেও প্রয়োজন অনুসারে এবং কাজের ভিত্তিতে এই মেয়াদ বেড়ে সর্বাধিক দু’বছর হতে পারে। প্রজেক্ট লিঙ্কড পার্সন-এর ‘এ’, ‘বি’ এবং ‘সি’ ক্যাটেগরিতে নিযুক্তদের মাসিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ৬৮,০০০ টাকা, ৫২,০০০ টাকা এবং ৪০,০০০ টাকা।

ক্যাটেগরি ‘এ’ এবং ‘বি’-এ আবেদনের জন্য প্রার্থীদের ক্রিপ্টোলজি/ কোডিং থিওরিতে স্পেশালাইজেশনের সঙ্গে গণিত/ কম্পিউটার সায়েন্স/ ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন-এ পিএইচডি থাকতে হবে। পাশাপাশি প্রয়োজন সংশ্লিষ্ট ক্ষেত্রে নামী প্রতিষ্ঠান থেকে দু’বছরেরও বেশি গবেষণার অভিজ্ঞতা। একই ভাবে অন্য ক্যাটেগরিগুলির জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

আগ্রহীদের সমস্ত নথি এবং কভার লেটার সহযোগে আবেদন করতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে। আগামী ১৯ জুলাইয়ের মধ্যে আবেদন করতে হবে। নিয়োগ সম্পর্কিত সমস্ত শর্ত এবং তথ্যাবলি জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE