Advertisement
১৬ মে ২০২৪
Jadavpur University

ইন্টারভিউয়ের মাধ্যমে প্রোজেক্ট ফেলো নেবে যাদবপুর বিশ্ববিদ্যালয়, রইল বিস্তারিত

পরিবেশবিজ্ঞান বিষয়ে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর থাকলে আবেদন করা যাবে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়।

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১৪:২৮
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জুনিয়র প্রোজেক্ট ফেলো নেওয়া হবে। স্বল্প সময়ের জন্য বিশেষ প্রোজেক্টের কাজে এই পদে কর্মী নেওয়া হবে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ‘স্কুল অফ এনভায়রনমেন্টাল স্টাডিজ়’ বিভাগের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদনের জন্য প্রার্থীর ২৮ বছর বয়স হতে হবে। সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। পাশাপাশি, যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এনভায়রনমেন্টাল বায়োটেকনোলজি/ বায়োটেকনোলজি বিষয়ে মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং (এমই) অথবা মাস্টার অফ টেকনোলজি (এমটেক) ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও যদি কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে পরিবেশবিজ্ঞান বিষয়ে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর ডিগ্রি থাকে তা হলেও আবেদন করা যাবে।

‘ওয়াক ইন ইন্টারভিউ’-এর মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। ইন্টারভিউতে অংশ নেওয়ার আগে প্রার্থীকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে আবেদনপত্র সংগ্রহ করতে হবে। এর পর পূরণ করা আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি ইন্টারভিউয়ের দিন সঙ্গে রাখতে হবে। ১২ জুলাই ইন্টারভিউ হবে। ওই দিন প্রার্থীদের বেলা ১২টার মধ্যে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পৌঁছে যেতে হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE