Advertisement
০৩ মে ২০২৪
Indian Railways Recruitment 2023

ভারতীয় রেলে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ, স্নাতকদের জন্য বিশেষ সুযোগ

রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের তরফে উত্তর-পূর্ব রেলের শূন্যপদে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, জুনিয়র টেকনিক্যাল অ্যাসোসিয়েট পদে কর্মী নিয়োগ করা হবে।

Indian Rail.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ ১৬:২৭
Share: Save:

ভারতীয় রেলে কাজ করার সুযোগ। এই মর্মে রেলওয়ে রিক্রুটমেন্ট সেলের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, উত্তর-পূর্ব রেলে জুনিয়র টেকনিক্যাল অ্যাসোসিয়েট পদে কর্মখালি রয়েছে। ওই পদে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ ৩৭।

এই পদে সিভিল, ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, ইনফরমেশন টেকনোলজি, কমিউনিকেশন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারি কিংবা সমতুল্য বিষয়ে ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক হয়েছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। পাশাপাশি, যে সমস্ত পড়ুয়া উল্লিখিত বিষয়ে ডিপ্লোমা করেছেন, তাঁরাও আবেদন করতে পারবেন। তবে সকলকেই গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে।

এই পদে আবেদনকারীদের বয়স ১৮ থেকে ৩৩ বছর বয়সি হওয়া প্রয়োজন। কাজের পূর্ব অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। পদপ্রার্থীদের গেট-এ প্রাপ্ত নম্বর, পূর্ব অভিজ্ঞতা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে চূড়ান্ত পর্বে বাছাই করে নেওয়া হবে। নিযুক্তেরা ২৫,০০০ থেকে ৩০,০০০ টাকা বেতন পাবেন।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য ৫০০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে। পাশাপাশি, অনলাইনে একটি ফর্মপূরণ করে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। অনলাইন ব্যতিত অন্য কোনও মাধ্যমে আবেদন গ্রহণ করা হবে না। ১০ ডিসেম্বর পর্যন্ত সংশ্লিষ্ট পদে আবেদন জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে ইন্টারভিউের দিনক্ষণ সম্পর্কিত বিষয়ে পরে যোগাযোগ করে নেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE