Advertisement
১৮ মে ২০২৪
KMC Recruitment 2024

কলকাতা পুরসভার তরফে স্বাস্থ্য বিভাগে কর্মী নিয়োগ, কোন পদে?

আগ্রহী প্রার্থীকে কলকাতা পুরসভার বাসিন্দা হতে হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দশম শ্রেণি উত্তীর্ণ হতে হবে।

কলকাতা পুরসভা।

কলকাতা পুরসভা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৩৮
Share: Save:

একাধিক পদে কর্মী নিয়োগ করতে চলেছে কলকাতা পুরসভা। সেই মর্মে পুরসভার প্রশাসনিক ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

সাম্মানিক স্বাস্থ্যকর্মী নিয়োগ করা হবে। কলকাতা পুরসভার স্বাস্থ্য বিভাগের তরফে এই নিয়োগ করা হবে। মোট শূন্যপদ রয়েছে ১১৮টি। তবে এই পদে শুধুমাত্র বিবাহিত/ বিধবা/ বিবাহবিচ্ছিন্ন মহিলারাই আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীকে কলকাতা পুরসভার বাসিন্দা হতে হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দশম শ্রেণি উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, সাধারণ বিভাগের প্রার্থীর বয়স ১ জানুয়ারি ’২৪ অনুযায়ী ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। তফসিলি জাতি, তফসিলি উপজাতি এবং অন্যান্য অনগ্রসর শ্রেণিভুক্ত প্রার্থীদের বয়স ২২ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে কলকাতা পুরসভার প্রশাসনিক ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র জমা দেওয়া দরকার। ৯ ফেব্রুয়ারি থেকে ২৯ ফেব্রুয়ারি ’২৪ পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। ওই দিন মধ্য রাত পর্যন্ত জমা নেওয়া হবে আবেদনপত্র।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কলকাতা পুরসভার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy Job Recruitment Govt Job WB Govt Jobs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE