Advertisement
০৪ মে ২০২৪
NSOU admission 2024

সাংবাদিকতা-সহ বহু বিষয়ে ডিপ্লোমার সুযোগ নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ে, রইল বিশদ

২০২৩-২৪ শিক্ষাবর্ষে জানুয়ারি মাসের সেশনে দ্বিতীয় দফায় ভর্তির জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানের তরফে স্কুল অফ হিউম্যানিটিজ় এবং স্কুল অফ প্রফেশনাল স্টাডিজ় বিভাগের একাধিক বিষয়ে ডিপ্লোমা কোর্সে ভর্তির আবেদনের প্রক্রিয়া শুরু হয়েছে।

এনএসওইউ।

এনএসওইউ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫০
Share: Save:

নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয় (এনএসওইউ)-তে বিভিন্ন বিভাগে ‘অ্যাডভান্সড ডিপ্লোমা প্রোগ্রাম’-এ ভর্তির আবেদনের প্রক্রিয়া শুরু হয়েছে। দ্বিতীয় দফায় ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এনএসওইউ-এর ওয়েবসাইটে।

২০২৩-২৪ শিক্ষাবর্ষে জানুয়ারি মাসের সেশনে দ্বিতীয় দফায় ভর্তির জন্য এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রতিষ্ঠানের তরফে স্কুল অফ হিউম্যানিটিজ় এবং স্কুল অফ প্রফেশনাল স্টাডিজ় বিভাগের একাধিক বিষয়ে ডিপ্লোমা কোর্সে ভর্তির আবেদনের প্রক্রিয়া শুরু হয়েছে। ইংরেজি ভাষা শিক্ষা (ইংলিশ ল্যাঙ্গুয়েজ় টিচিং), জনসংযোগ এবং বিজ্ঞাপন (পাবলিক রিলেশন অ্যান্ড অ্যাডভারটাইজ়িং), সাংবাদিকতা ও গণজ্ঞাপন বিষয়ে অ্যাডভান্সড ডিপ্লোমার সুযোগ দিচ্ছে এই প্রতিষ্ঠান। পাশাপাশি ব্যাচেলর অফ লাইব্রেরি ও ইনফরমেশন সায়েন্সে ভর্তির বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। ডিপ্লোমা কোর্সে ভর্তির মূল্য ৪,০৭৫ টাকা। ভর্তির আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক উত্তীর্ণ হতে হবে। লাইব্রেরি ও ইনফরমেশন সায়েন্সে ভর্তির মূল্য ৫,৪৭৫ টাকা। এই কোর্সে ভর্তির ক্ষেত্রেও স্নাতক উত্তীর্ণ হওয়া দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে নেতাজি সুভাষ মুক্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে মূল বিজ্ঞপ্তিতে যেতে হবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। আবেদনপত্র ১৫ ফেব্রুয়ারির মধ্যে জমা দিতে হবে। কোর্স ফি জমা দেওয়ার শেষ দিন ২১ মার্চ।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে এনএসওইউ-এর ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE