Advertisement
১৬ মে ২০২৪
Calcutta High Court Recruitment

কলকাতা হাইকোর্টের তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, রইল বিস্তারিত

প্রতি মাসে বেতন দেওয়া হবে ৩৫,৪০০ টাকা থেকে ১,১২৪০০ টাকা পর্যন্ত। প্রার্থীর বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন।

Calcutta High Court

কলকাতা হাইকোর্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৩ ১৫:৩০
Share: Save:

কলকাতা হাইকোর্টের ওয়েবসাইটে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিলাসপুরের ছত্তিশগড় হাইকোর্টে নেওয়া হবে কর্মী ।

অনুবাদক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মোট শূন্যপদ রয়েছে আটটি। সাধারণ বিভাগের প্রার্থীদের জন্য চারটি, তফসিলি বিভাগে একটি, তফসিলি উপজাতি বিভাগে দু’টি এবং ওবিসি বিভাগে এক জনকে নেওয়া হবে। প্রতি মাসে বেতন দেওয়া হবে ৩৫,৪০০ টাকা থেকে ১,১২৪০০ টাকা পর্যন্ত।

আবেদনের কী যোগ্যতা প্রয়োজন?
যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে হিন্দি অথবা ইংরেজিতে স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার। এই দু’টি ভাষাতেই দক্ষতা থাকতে হবে। পাশাপাশি, কম্পিউটারের কাজও জানা দরকার। প্রার্থীদের মধ্যে যদি আইন নিয়ে কেউ স্নাতক হন, তবে তাঁকে বিশেষ গুরুত্ব দেওয়া হবে। প্রার্থীকে ভারতের নাগরিক হতে হবে। প্রার্থীর বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হওয়া প্রয়োজন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে কলকাতা হাইকোর্টের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। এর পর বিজ্ঞপ্তি থেকে আবেদনপত্র ডাউনলোড করা দরকার। শেষে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। ৩১ অগস্ট আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কলকাতা হাইকোর্টের ওয়েবসাইটটি দেখা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE