Advertisement
৩০ এপ্রিল ২০২৪
KMC Recruitment 2023

কলকাতা পুরসভায় কর্মখালি, কোন পদে নেওয়া হবে কর্মী? বেতনই বা কত?

আবেদনের জন্য প্রার্থীর বয়স ১ জানুয়ারি ’২৩ অনুযায়ী ৪০ বছরের মধ্যে হওয়া দরকার। প্রার্থীকে পশ্চিমবঙ্গ নিবাসী হতে হবে।

KMC

কলকাতা পুরসভা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ১৩:২২
Share: Save:

একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল কলকাতা পুরসভা। কলকাতা সিটি এনইউএইচএম (ন্যাশনাল আরবান হেলথ মিশন) সোসাইটির অধীনে নিয়োগ করা হবে কর্মী।

অ্যাকাউন্ট্যান্ট ১ পদে নিয়োগ করা হবে। মোট শূন্যপদ রয়েছে ১৭টি। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে অ্যাকাউন্ট্যান্টদের। প্রতি মাসে ২৬ হাজার টাকা করে বেতন দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীর বয়স ১ জানুয়ারি ’২৩ অনুযায়ী ৪০ বছরের মধ্যে হওয়া দরকার। প্রার্থীকে পশ্চিমবঙ্গ নিবাসী হতে হবে। পাশাপাশি, যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর অফ কমার্স (বিকম) পাশ হতে হবে। কম্পিউটার অ্যাপ্লিকেশনে ডিপ্লোমা/ সার্টিফিকেট কোর্সের শংসাপত্র থাকতে হবে। মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে যদি কোনও প্রার্থী স্নাতক উত্তীর্ণ হন, সেক্ষেত্রেও আবেদন করা যাবে। এমএস ওয়ার্ড, এমএস এক্সেল, এমএস পাওয়ার পয়েন্ট, ট্যালি-সহ কম্পিউটারে অ্যাকাউন্ট্যান্সি সংক্রান্ত বিভিন্ন সফটওয়্যারের কাজ জানা দরকার। সংশ্লিষ্ট বিভাগে সরকারি কোনও সংস্থায় এক বছরের এবং বেসরকারি কোনও সংস্থায় দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকা দরকার।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে কলকাতা পুরসভার ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখা যাবে। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করা প্রয়োজন। এর পর আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় সরাসরি জমা দিতে হবে। ১ থেকে ৯ সেপ্টেম্বর সকাল ১১টা থেকে বিকেল ৪টে পর্যন্ত জমা দেওয়া যাবে আবেদনপত্র।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কলকাতা পুরসভার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE