Advertisement
০৪ জুন ২০২৪
WB Health Recruitment 2023

লুম্বিনী পার্ক মানসিক হাসপাতালে মনোবিদ্যায় স্নাতকোত্তরদের জন্য কাজের সুযোগ

পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তি অনুযায়ী, উল্লিখিত সংস্থায় ক্লিনিক্যাল সাইকোলজিস্ট এবং সাইকিয়াট্রিক সোশ্যাল ওয়ার্কার পদে কর্মী প্রয়োজন। মোট ছ’টি পদে কর্মী নিয়োগ করা হবে।

Lumbini Park Mental Hospital.

লুম্বিনী পার্ক মানসিক হাসপাতাল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২৩ ১৬:০০
Share: Save:

চুক্তির ভিত্তিতে সরকারি হাসপাতালে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, কলকাতার লুম্বিনী পার্ক মানসিক হাসপাতালে কর্মখালি রয়েছে। প্রতিষ্ঠানের তরফে ক্লিনিক্যাল সাইকোলজিস্ট এবং সাইকিয়াট্রিক সোশ্যাল ওয়ার্কার পদে কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে ওই পদে কর্মী নিয়োগ করা হবে।

ক্লিনিক্যাল সাইকোলজিস্ট পদের ক্ষেত্রে আবেদনকারীদের ক্লিনিক্যাল সাইকোলজি কিংবা মনোবিদ্যা বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। তাঁদের এই ডিগ্রিটি রিহ্যাবিলিটেশন কাউন্সিল অফ ইন্ডিয়ার অনুমোদিত কোনও প্রতিষ্ঠান থেকে অর্জিত হতে হবে। অন্তত এক বছরের পেশাদার অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। অনূর্ধ্ব ৪০ বছর বয়সি প্রার্থীরা আবেদন করতে পারবেন।

সাইকিয়াট্রিক সোশ্যাল ওয়ার্কার পদে সোশ্যাল ওয়ার্ক বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে সাইকিয়াট্রিক সোশ্যাল ওয়ার্ক বিষয়ে এমফিল থাকলে ভাল। এই ক্ষেত্রে মোট এক বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। উভয় পদের ক্ষেত্রে মোট ছ’মাসের জন্য কাজের মেয়াদ থাকবে।

ইন্টারভিউয়ের মাধ্যমে মোট ছ’টি পদের জন্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। নিযুক্তেরা প্রতি মাসে ৩০,০০০ টাকা করে বেতন পাবেন। ২৮ নভেম্বরের মধ্যে ডাকযোগে জীবনপঞ্জি-সহ আবেদনপত্র পাঠাতে হবে। বাছাই করা প্রার্থীদের নাম পরবর্তীকালে জানিয়ে দেওয়া হবে। এই বিষয়ে আরও তথ্য জানতে পশ্চিমবঙ্গ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

লোকসভা নির্বাচন ২০২৪ সরাসরি: কার দখলে ‘দিল্লিবাড়ি’?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE