Advertisement
২১ মে ২০২৪
AIC India Recruitment 2023

এগ্রিকালচার ইনশিয়োরেন্স কোম্পানিতে কাজের সুযোগ, রয়েছে ৩০টি শূন্যপদ

প্রার্থী নিয়োগের জন্য দেশের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে আয়োজন করা হবে পরীক্ষার। এর জন্য পরীক্ষার্থীদের অনলাইনেই আবেদন করতে হবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ১৫:৫১
Share: Save:

কেন্দ্রের অর্থ দফতরের অধীনস্থ রাষ্ট্রায়ত্ত সংস্থা এগ্রিকালচার ইনশিয়োরেন্স কোম্পানি অফ ইন্ডিয়া লিমিটেড (এআইসিআইএল)-এ প্রশিক্ষণের জন্য একাধিক প্রার্থী নিয়োগ করা হবে। শনিবারই সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার ওয়েবসাইটে। প্রার্থী নিয়োগের জন্য দেশের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে আয়োজন করা হবে পরীক্ষার। এর জন্য পরীক্ষার্থীদের অনলাইনেই আবেদন করতে হবে।

সংস্থায় রুরাল ম্যানেজমেন্ট বিষয়ের জন্য নিয়োগ করা হবে ম্যানেজমেন্ট ট্রেনি (শিক্ষানবিশ)। মোট শূন্যপদ রয়েছে ৩০টি। প্রাথমিক ভাবে এক বছর প্রশিক্ষণের পর প্রার্থীদের কাজের উপর নির্ভর করে এবং অন্যান্য শর্তাবলির সাপেক্ষে অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার (স্কেল-১) পদের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন। এর পর অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার (স্কেল-১) পদে নিযুক্ত হলে তাঁদের এক বছর ‘প্রবেশন’-এ রাখা হবে। প্রয়োজনে ‘প্রবেশন’-এর সময় আরও ৬ মাস বাড়তে পারে। নিযুক্তদের দেশের যে কোনও জায়গায় পোস্টিং দেওয়া হতে পারে। এ ক্ষেত্রে উল্লেখ্য, শিক্ষানবিশিকাল বা নিয়োগের পর নিযুক্তদের বিভিন্ন জেলায় ‘ফিল্ড ওয়ার্ক’-এ যাওয়া আবশ্যিক।

প্রার্থীদের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে হলে এই পদে আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। প্রশিক্ষণ চলাকালীন নিযুক্তদের মাসিক বেতন হবে ৬০,০০০ টাকা। আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার বিষয়ে বিস্তারিত জানা যাবে মূল বিজ্ঞপ্তি থেকে।

নিয়োগ হবে ১৫০ নম্বরের অনলাইন পরীক্ষা এবং ৫০ নম্বরের ইন্টারভিউয়ের মাধ্যমে। অনলাইন পরীক্ষা হবে আগামী জুলাই/ আগস্ট মাসে পশ্চিমবঙ্গ-সহ দেশের বিভিন্ন রাজ্যের পরীক্ষাকেন্দ্রে। অনলাইন পরীক্ষায় পাশ করলেই ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। সংস্থার ওয়েবসাইটে গিয়েই প্রার্থীদের আবেদন জানাতে হবে। আবেদনের জন্য অসংরক্ষিত শ্রেণিভুক্তদের ১০০০ টাকা এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের ২০০ টাকা জমা দিতে হবে। আবেদন জানানো হবে আগামী ৯ জুলাইয়ের মধ্যে। এই বিষয়ে বিশদে জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE