Advertisement
০৩ মে ২০২৪
MAKAUT Recruitment 2023

ম্যাকাউটে গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, কোন বিভাগে, কোন পদে নিয়োগ?

যদি প্রজেক্ট ফেলো (জুনিয়র ২)পদে নিয়োগ হয়, তা হলে মাসিক বেতন হবে ৩১,০০০ টাকা।

ম্যাকাউট।

ম্যাকাউট। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ১৮:০৬
Share: Save:

বায়োটেকনোলজি নিয়ে গবেষণার ইচ্ছে থাকলে সুযোগ রয়েছে মৌলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটি অ্যান্ড টেকনোলজি (ম্যাকাউট)-তে। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে। সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

নিয়োগ হবে সিআরএস প্রজেক্ট ফেলো (জুনিয়র ১ অথবা ২) পদে। শূন্যপদ রয়েছে একটি। বিশ্ববিদ্যালয়ের বায়োটেকনোলজি বিভাগের একটি গবেষণা প্রকল্পে নিয়োগ করা হবে প্রার্থীকে। অস্থায়ী এই পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। প্রজেক্ট ফেলো (জুনিয়র ১) পদে নিয়োগ করা হলে, মাসিক বেতনের পরিমাণ হবে ১৪,০০০ টাকা। যদি প্রজেক্ট ফেলো (জুনিয়র ২)পদে নিয়োগ হয়, তা হলে মাসিক বেতন হবে ৩১,০০০ টাকা। সঙ্গে মিলবে বাড়ি ভাড়া বাবদ ভাতাও।

গবেষণা প্রকল্পটি ইউজিসি-ডিএই সিএসআর-এর অর্থপুষ্ট একটি কোলাবোরেটিভ রিসার্চ স্কিম (সিআরএস)-এর। প্রজেক্টটিতে প্রাথমিক ভাবে এক বছরের জন্য নিয়োগ করা হলেও তা কাজের ভিত্তিতে বেড়ে সর্বোচ্চ তিন বছর হতে পারে। নিযুক্তদের ইউজিসি-ডিএই-র বিভিন্ন গবেষণা কেন্দ্রে কাজের জন্য যেতে হবে।

আবেদনের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। নেট/ সেট পাশ হলে অথবা মাইক্রোবায়োলজি সংক্রান্ত কাজের পূর্ব অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। ইন্টারভিউয়ের দিন ক্ষণ বাছাই প্রার্থীদের যথাসময়ে জানানো হবে। আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র, জীবনপঞ্জি এবং অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৫ অগস্ট। এই বিষয়ে বিস্তারিত তথ্য জানার জন্য ম্যাকাউটের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE