Advertisement
০২ মে ২০২৪
SSC JE Recruitment 2023

চলতি বছরে জুনিয়র ইঞ্জিনিয়ারের ১৩২৪ শূন্যপদে নিয়োগ এসএসসি-র, বিজ্ঞপ্তি কমিশনের

প্রার্থীদের নিয়োগ করা হবে কম্পিউটার ভিত্তিক পরীক্ষার মাধ্যমে মেধা যাচাই করে। পরীক্ষার সম্ভাব্য সময় আগামী অক্টোবর মাস।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ১৭:৪৭
Share: Save:

চলতি বছরে স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি) বিপুল সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ করবে। কর্মী নিয়োগ করা হবে জুনিয়র ইঞ্জিনিয়ার পদে। কেন্দ্রের বিভিন্ন বিভাগ, মন্ত্রক এবং পরিষেবা ক্ষেত্রের জন্য ওই পদে প্রচুর কর্মী নিয়োগ করবে কমিশন। সেই মর্মে কমিশনের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়াও। প্রার্থীদের নিয়োগ করা হবে কম্পিউটার ভিত্তিক পরীক্ষার মাধ্যমে মেধা যাচাই করে।

জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল, মেকানিক্যাল এবং ইলেকট্রিক্যাল)-এর মোট ১৩২৪টি শূন্যপদে নিয়োগ করা হবে প্রার্থীদের। যে যে কেন্দ্রীয় সরকারি সংস্থা/ দফতর/ মন্ত্রকের জন্য এই নিয়োগ সেগুলি হল, বর্ডার রোডস অর্গানাইজেশন, সেন্ট্রাল পাবলিক ওয়ার্কস ডিপার্টমেন্ট, সেন্ট্রাল ওয়াটার কমিশন, ডিপার্টমেন্ট অফ ওয়াটার রিসোর্সেস, রিভার ডেভেলপমেন্ট অ্যান্ড গঙ্গা রিজুভিনেশন, ফরাক্কা ব্যারেজ প্রজেক্ট, মিলিটারি ইঞ্জিনিয়ার সার্ভিসেস, মিনিস্ট্রি অফ পোর্টস, শিপিং অ্যান্ড ওয়াটারওয়েজ এবং ন্যাশনাল টেকনিক্যাল রিসার্চ অর্গানাইজেশন। বিভিন্ন বিভাগে এই পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩০ বা ৩২ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্তদের সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুয়ায়ী মাসিক বেতনক্রম হবে ৩৫,৪০০- ১,১২, ৪০০ টাকা। প্রতি ক্ষেত্রে আবেদনের জন্য রয়েছে শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার আলাদা মাপকাঠি।

নিয়োগের পরীক্ষার সম্ভাব্য সময় আগামী অক্টোবর মাস। আগ্রহীরা কমিশনের ওয়েবসাইটে গিয়ে এই পদে আবেদন জানাতে পারবেন। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১০০ টাকা। আবেদনের শেষ দিন আগামী ১৬ অগস্ট। এই বিষয়ে বিস্তারিত জানা যাবে কমিশনের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE