Advertisement
০২ মে ২০২৪
MAKAUT Recruitment 2024

ম্যাকাউটে শিক্ষকতার সুযোগ, কোন বিভাগের জন্য, কোন পদে নিয়োগ হবে?

বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ঘণ্টা প্রতি ৫০০ টাকা হিসাবে পারিশ্রমিক দেওয়া হবে নিযুক্তদের।

MAKAUT

ম্যাকাউট। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ১৬:২৩
Share: Save:

রাজ্যে মৌলানা আবুল কালাম আজাদ বিশ্ববিদ্যালয় (পূর্বতন ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ টেকনোলজি)-এ শিক্ষকতার সুযোগ রয়েছে। বিশ্ববিদ্যালয়ের দু'টি বিভাগে শিক্ষক নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। এর জন্য অনলাইনে আবেদনপত্র গ্রহণ করা হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের জন্য এই নিয়োগের আয়োজন করা হয়েছে। নিয়োগ হবে গেস্ট ফ্যাকাল্টি বা অতিথি শিক্ষক পদে। মোট শূন্যপদ রয়েছে দু’টি। এর মধ্যে আইন বিষয়ের জন্য একজন এবং মার্কেটিং অর হিউম্যান রিসোর্স বিভাগের জন্য ম্যানেজমেন্ট স্পেশালাইজ়েশন ইন ফিনান্স সহ এমবিএ যোগ্যতা সম্পন্ন একজন শিক্ষক প্রয়োজন। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ঘণ্টা প্রতি ৫০০ টাকা হিসাবে পারিশ্রমিক দেওয়া হবে নিযুক্তদের।

আইন বিষয়ের জন্য আবেদনকারীদের এলএলএমে ন্যূনতম ৫৫ শতাংশ থাকতে হবে। পাশাপাশি নেট/ সেট উত্তীর্ণ হতে হবে। যাঁদের আইনে পিএইচডি রয়েছে বা পিএইচডির জন্য নাম নথিভুক্ত করা হয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন। যাঁদের বেশ কিছু প্রকাশিত গবেষণাপত্র/ শিক্ষকতার অভিজ্ঞতা/ পেশাদারি অভিজ্ঞতার সঙ্গে সংযোগরক্ষা এবং অন্যান্য দায়িত্ব সামলানোর পারদর্শিতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে, অন্য বিষয়ে শিক্ষকতার জন্যও যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে নিজেদের জীবনপঞ্জি পাঠিয়ে এর জন্য আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৩ জানুয়ারি। নিয়োগের শর্তাবলি বিশদ জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE