Advertisement
০৭ মে ২০২৪
MOAFW Recruitment 2023

কেন্দ্রীয় প্রতিষ্ঠানে কর্মী নিয়োগ, জেনে নিন আবেদনের শর্তাবলি

ফার্ম মেশিনারি ট্রেনিং অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট-এ ডেপুটেশনের ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। মাসে ৪৪ হাজার থেকে ১ লক্ষ ৪২ হাজার টাকা পর্যন্ত আয়ের সুযোগ।

Farm Machinery Training and Testing Institute, Assam

ফার্ম মেশিনারি ট্রেনিং অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউট, অসম। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১১:২১
Share: Save:

কেন্দ্রীয় সংস্থা অথবা সরকার অধিগৃহীত সংস্থায় কর্মরত ব্যক্তিদের জন্য রয়েছে পদোন্নতির সুযোগ। কৃষি ও কৃষক কল্যাণ মন্ত্রকের শিক্ষা প্রতিষ্ঠানে ফার্ম সুপারিন্টেন্ডেন্ট পদে প্রার্থী প্রয়োজন।

কারা আবেদন করতে পারবেন?

কেন্দ্রীয় সংস্থা, রাজ্য সরকারি সংস্থা, কেন্দ্রশাসিত অঞ্চলের সংস্থা, সরকার অধিগৃহীত সংস্থা, স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা শিক্ষা প্রতিষ্ঠান কিংবা রাষ্ট্রায়ত্ত সংস্থায় কর্মরত আধিকারিকেরা আবেদন করতে পারবেন।

প্রার্থীদের পাঁচ বছর লেভেল-সিক্সে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পাশাপাশি, ন্যূনতম দুই বছর কেন্দ্র/ রাজ্য/ সরকার অধীনস্থ প্রতিষ্ঠানে কৃষি সংক্রান্ত বিভাগে কাজ করার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। মেকানাইজ়ড ফার্মিং নিয়ে কাজ করার দক্ষতাও থাকা প্রয়োজন। শূন্যপদ দু’টি।

কোন কেন্দ্রে নিয়োগ হবে?

ডেপুটেশনের ভিত্তিতে অসমের বিশ্বনাথ চারিয়ালি এবং হরিয়ানার হিসার-এর ফার্ম মেশিনারি ট্রেনিং অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউটে নিয়োগ করা হবে।

বেতন:

সপ্তম পে কমিশনের তালিকা অনুযায়ী, উল্লিখিত পদে নির্বাচিত প্রার্থীরা ৪৪ হাজার ৯০০ থেকে ১ লক্ষ ৪২ হাজার ৪০০ টাকা পর্যন্ত বেতন পাবেন।

এই বিজ্ঞপ্তিটি ১২ জুন, ২০২৩ তারিখে প্রকাশিত হয়েছিল। ৭ অগস্টের মধ্যে ডাকযোগে নয়া দিল্লির কৃষি ভবনে আবেদনপত্র পাঠাতে হবে।

শিক্ষাগত যোগ্যতা এবংকাজের অভিজ্ঞতার প্রমাণপত্র এবং নথি ওই আবেদনপত্রের সঙ্গেই পাঠাতেহবে। প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্য দেখেনিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE