Advertisement
১৫ জুলাই ২০২৪
MOAFW Recruitment 2023

কেন্দ্রীয় কৃষি ও কৃষক কল্যাণ মন্ত্রকে কর্মী নিয়োগ, জেনে নিন আবেদন করবেন কী ভাবে?

কৃষি বিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি প্রাপ্ত প্রার্থীদের জন্য কাজের সুযোগ। প্রজেক্ট মনিটরিং ইউনিটের অধীনে কাজ করতে হবে।

Indian Agricultural Science Complex, New Delhi.

ইন্ডিয়ান এগ্রিকালচার সায়েন্স কমপ্লেক্স, দিল্লি। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ১২:০৫
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় ইয়ং প্রফেশনাল এবং কনসালট্যান্ট পদে প্রার্থী নিয়োগ করা হবে। এই মর্মে কেন্দ্রীয় কৃষি ও কৃষক কল্যাণ মন্ত্রকের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। চুক্তির ভিত্তিতে মন্ত্রকের প্রজেক্ট মনিটরিং ইউনিটের অধীনে কাজ করতে হবে। এক নজরে দেখে নিন নিয়োগ সংক্রান্ত তথ্য।

কনসালট্যান্ট পদে জেনেটিক অ্যান্ড প্লান্ট ব্রিডিং / সিড টেকনোলজি / অ্যাগ্রোনমি / এগ্রিকালচার বটানি— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। তাঁদের সিড টেস্টিং / সিড সার্টিফিকেশন / সিড প্রোডাকশন সংক্রান্ত ক্ষেত্রে অন্তত ১০ বছর কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। আবেদনকারীদের বয়স ৬৫ বছরের মধ্যে হতে হবে। শূন্যপদ একটি।

ইয়ং প্রফেশনাল পদে জেনেটিক অ্যান্ড প্লান্ট ব্রিডিং / সিড টেকনোলজি / অ্যাগ্রোনমি / এগ্রিকালচার বটানি-এর মধ্যে যে কোনও একটিতে স্নাতকোত্তর ডিগ্রি প্রাপ্ত প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। কম্পিউটার ব্যবহার করে কাজ করার বিষয়ে অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। শূন্যপদ দু’টি।

আগ্রহীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট পদে আবেদনের শেষ দিন ৩০ অগস্ট, ২০২৩। পদ এবং নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE