Advertisement
০৫ মে ২০২৪
MyGov Recruitment 2023

সমাজমাধ্যমে লিখতে বা রিল বানাতে ভালবাসেন? কেন্দ্রীয় সংস্থায় রয়েছে চাকরির সুযোগ

এই পদে আবেদনের জন্য প্রয়োজনীয় বয়ঃসীমা বা নিয়োগের পর মাসিক বেতনের পরিমাণ সম্পর্কে বিজ্ঞপ্তিতে কিছু উল্লেখ করা হয়নি।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৩ ১৭:৫১
Share: Save:

সমাজমাধ্যমে লেখালিখি, কনটেন্ট তৈরি বা রিল বানানোর শখ থাকলে এ বার চাকরির সুযোগ রয়েছে কেন্দ্রীয় সংস্থায়। কেন্দ্রের মাইগভ নামক পোর্টালে কর্মী নিয়োগ করা হবে। পোর্টালটি কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রকের সংস্থা ডিজিটাল ইন্ডিয়া কর্পোরেশনের অধীনস্থ। সেই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পোর্টালের তরফে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে।

মাইগভ পোর্টালের জন্য নিয়োগ হবে সোশাল মিডিয়া কনটেন্ট ক্রিয়েটার বা রিল ক্রিয়েটার পদে। শূন্যপদ রয়েছে একটি। এই পদে আবেদনের জন্য প্রয়োজনীয় বয়ঃসীমা বা নিয়োগের পর মাসিক বেতনের পরিমাণ সম্পর্কে বিজ্ঞপ্তিতে কিছু উল্লেখ করা হয়নি। নিয়োগের পর প্রথম তিন মাস প্রার্থীকে প্রবেশনে রাখা হবে। এর পর নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

আবেদনের জন্য প্রার্থীদের যে কোনও বিষয়ে স্নাতক বা স্নাতকোত্তরের পর অন্তত দুই থেকে চার বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। একই সঙ্গে প্রার্থীদের সৃজনশীল লেখালিখির দক্ষতা, ওয়েব প্ল্যাটফর্মে লেখালিখির অভিজ্ঞতা থাকা এবং এসইও এবং সোশাল মিডিয়ার নানা খুঁটিনাটি বিষয়ে জ্ঞান থাকা জরুরি। থাকতে হবে সমতুল পদে আগে কাজের অভিজ্ঞতাও। এ ছাড়াও রয়েছে যোগ্যতার অন্যান্য মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।

আগ্রহীদের মাইগভ পোর্টালে ঢুকে মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে গিয়ে এই পদে আবেদন জানাতে হবে। জমা দিতে হবে সমস্ত প্রয়োজনীয় নথিও। আবেদনের শেষ দিন আগামী ৩১ অক্টোবর। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্যও প্রার্থীদের সংশ্লিষ্ট ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE