Advertisement
২০ মে ২০২৪
NABARD Recruitment 2023

ন্যাশনাল ব্যাঙ্ক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্টে কর্মখালি, রইল বিস্তারিত

কেন্দ্রীয় সরকারের অধীনস্থ এই সংস্থায় অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে কর্মী নিয়োগ করা হবে। মোট ১১টি বিভাগে ১৫০টি শূন্যপদ রয়েছে।

Job seeker on a row.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ১১:৪৩
Share: Save:

কেন্দ্রীয় সরকারের অধীনস্থ সংস্থায় শতাধিক পদে কর্মখালি। এই মর্মে ন্যাশনাল ব্যাঙ্ক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্টের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, সংস্থায় অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে কর্মী নিয়োগ করা হবে। মোট ১১টি বিভাগে ১৫০টি শূন্যপদ রয়েছে।

জেনারেল, কম্পিউটার / ইনফরমেশন টেকনোলজি, ফিনান্স, কোম্পানি সেক্রেটারি, সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, জিও ইনফরমেটিক্স, ফরেস্ট্রি, ফুড প্রসেসিং, স্ট্যাটিস্টিক্স, মাস কমিউনিকেশন / মিডিয়া স্পেশালিস্ট বিভাগে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে নিয়োগ করা হবে।

স্বীকৃত প্রতিষ্ঠান থেকে গণজ্ঞাপন, বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন, ম্যানেজমেন্ট, কম্পিউটার সায়েন্স, কম্পিউটার অ্যাপ্লিকেশন, ফিনান্স, ব্যাঙ্কিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ফরেস্ট্রি, ফুড প্রসেসিং, ফুড টেকনোলজি, সংখ্যাতত্ত্ব কিংবা সমতুল্য বিষয়ে স্নাতক, স্নাতকোত্তর কিংবা পিএইচডি ডিগ্রি অথবা ডিপ্লোমা অর্জন করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

এছাড়াও দি ইনস্টিটিউট অফ কস্ট অ্যাকাউন্ট্যান্ট অফ ইন্ডিয়া এবং ইনস্টটিউট অফ কোম্পানি সেক্রেটারিস অফ ইন্ডিয়ার সদস্যেরাও আবেদন করতে পারবেন। ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকা বাঞ্ছনীয়।

প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গ, অসম, গুজরাত, মধ্যপ্রদেশ, বিহার, গোয়া, ওড়িশা-সহ মোট ৩৩ জেলার বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে। নিযুক্ত প্রার্থীরা মাসে ৪৪ হাজার টাকা আয় করার সুযোগ পাবেন।

অনলাইনে প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদনপত্র পেশ করার পাশাপাশি, অ্যাপ্লিকেশন ফিও জমা দিতে হবে। যে কোনও একটি বিভাগের জন্য প্রার্থী আবেদন করতে পারবেন। ২৩ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। নিয়োগ পদ্ধতি সংক্রান্ত বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE