Advertisement
০৪ মে ২০২৪
IIT Guwahati Recruitment 2023

স্নাতকোত্তরদের নিয়োগ করবে আইআইটি গুয়াহাটি, জেনে নিন বিশদে

প্রতিষ্ঠানের সেন্টার ফর ন্যানোটেকনোলজির একটি প্রকল্পের জন্য চুক্তির ভিত্তিতে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে।

Indian Institute of Technology, Guwahati

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি, গুয়াহাটি। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ১১:৩৩
Share: Save:

বিজ্ঞানের বিভিন্ন শাখায় স্নাতক কিংবা স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের জন্য রয়েছে কাজের সুযোগ। এমন প্রার্থীদের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), গুয়াহাটিতে সিনিয়র রিসার্চ ফেলো, অ্যাসিস্ট্যান্ট প্রজেক্ট ম্যানেজার, অ্যাসোসিয়েট প্রজেক্ট সায়েন্টিস্ট, অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই শিক্ষা প্রতিষ্ঠানের হিউম্যানিটিজ অ্যান্ড সোশ্যাল সায়েন্স বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য ওই পদে কর্মী প্রয়োজন।

কারা আবেদন করতে পারবেন?

ন্যানোসায়েন্স, ন্যানোটেকনোলজি, ন্যানোবায়োলজি, ন্যানোইলেকট্রনিক্স, বা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীরা সিনিয়র রিসার্চ ফেলো পদের জন্য আবেদন করতে পারবেন।

অ্যাসিস্ট্যান্ট প্রজেক্ট ম্যানেজার, অ্যাসোসিয়েট প্রজেক্ট সায়েন্টিস্ট, অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসিস্ট্যান্ট পদে বিজ্ঞান, বাণিজ্য এবং ইঞ্জিনিয়ারিং শাখার যে কোনও বিষয়ে স্নাতকোত্তর প্রার্থীদের নিয়োগ করা হবে। চাহিদার নিরিখে সংশ্লিষ্ট বিষয়ে গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

কী ভাবে নিয়োগ হবে?

চুক্তির ভিত্তিতে এই পদে নিয়োগ করা হবে। নিযুক্ত প্রার্থীকে প্রাথমিক ভাবে ছয় মাসের জন্য কাজ করতে হবে।

বেতন:

প্রার্থীদের অভিজ্ঞতা এবং মেধাগত যোগ্যতার ভিত্তিতে প্রতি মাসে ২৮, ৯৮০ টাকা থেকে ৪২, ৫৫০ টাকা পর্যন্ত বৃত্তি হিসাবে দেওয়া হবে।

১০ সেপ্টেম্বর, ২০২৩ জীবনপঞ্জি-সহ আবেদনপত্র পাঠানোর শেষ দিন। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে উল্লিখিত পদে নিয়োগ করা হবে। তাঁদের ১৩ সেপ্টেম্বর বেলা ১০টার মধ্যে প্রতিষ্ঠানের সেন্টার অফ ন্যানোটেকনোলজিতে উপস্থিত থাকতে হবে। এই সংক্রান্ত অন্যান্য বিষয়ে জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE