Advertisement
১৮ এপ্রিল ২০২৪
NBEMS Recruitment 2023

কেন্দ্রীয় সরকারের অধীনস্থ সংস্থায় কাজের সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীনস্থ দ্য ন্যাশনাল বোর্ড অফ এগজ়ামিনেশনস ইন মেডিক্যাল সায়েন্সেসের তরফে কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে নির্দিষ্ট সময়ের জন্য অ্যাকাউন্টস অফিসার হিসাবে কাজ করতে হবে।

National Board of Examinations in Medical Sciences.

দ্য ন্যাশনাল বোর্ড অফ এগজ়ামিনেশনস ইন মেডিক্যাল সায়েন্সেস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২৩ ১০:০৪
Share: Save:

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের অধীনে কাজ করার সুযোগ। মন্ত্রকের অধীনস্থ ন্যাশনাল বোর্ড অফ এগজ়ামিনেশন ইন মেডিক্যাল সায়েন্সেস-এ কর্মী নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের তরফে অ্যাকাউন্টস অফিসার পদে কর্মখালি রয়েছে।

এই পদে আবেদনকারীদের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট হওয়া বাঞ্ছনীয়। তাঁদের অন্তত দু’বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এ ছাড়াও সার্টিফায়েড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্ট (সিএমএ) যোগ্যতা সম্পন্ন কিংবা কম্পিউটার সায়েন্সে ডিগ্রি প্রাপ্ত ব্যক্তিরাও আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে তাঁদের এক বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। পাশাপাশি, বাণিজ্য বিভাগের স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে।

এই পদে চুক্তির ভিত্তিতে মোট ৮৯ দিন কাজ করতে হবে। নিযুক্তকে প্রতি মাসে ৬৯,৪০০ টাকা বেতন দেওয়া হবে। এই পদের জন্য প্রাপ্ত আবেদনপত্রের ভিত্তিতে নিয়োগের পদ্ধতি সম্পর্কে সিদ্ধান্ত নেওয়া হবে। আগ্রহীদের নির্ধারিত দিনের আগে আবেদন পাঠাতে হবে।

ডাকযোগে আগ্রহীরা আবেদন করতে পারবেন। আবেদনের জন্য আলাদা করে কোনও আবেদনমূল্য জমা দিতে হবে না। উল্লিখিত পদে আবেদন করার শেষ তারিখ ২৬ ডিসেম্বর। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE