Advertisement
২৫ মে ২০২৪
NDMA Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থা এনডিএমএতে পরামর্শদাতা নিয়োগ, মাসিক বেতন প্রায় এক লক্ষ টাকা

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। যদি সরকারি অবসরপ্রাপ্ত প্রার্থী হন, তবে তাঁদের ক্ষেত্রে বয়ঃসীমা ৬২ বছর।

NDMA

এনডিএমএ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৩ ১৭:৪৮
Share: Save:

মাস কমিউনিকেশন (গণজ্ঞাপন) বা সম্পর্কিত বিষয় নিয়ে পড়াশোনা করেছেন? তা হলে চাকরির সুযোগ রয়েছে ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (এনডিএমএ) বা জাতীয় বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষে। সম্প্রতি সংস্থার তরফে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে।

সংস্থায় নিয়োগ হবে কনসালট্যান্ট (প্রিন্ট অ্যান্ড ইলেকট্রনিক মিডিয়া) বা পরামর্শদাতা পদে। শূন্যপদ রয়েছে একটি। সংস্থার পাবলিক রিলেশনস অ্যান্ড অ্যাওয়ারনেস জেনারেশন বিভাগের ইনফরমেশন, এডুকেশন অ্যান্ড কমিউনিকেশন (আইইসি) সেলের জন্য এই নিয়োগ। নয়া দিল্লির এই সংস্থায় আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। যদি সরকারি অবসরপ্রাপ্ত প্রার্থী হন, তবে তাঁদের ক্ষেত্রে বয়ঃসীমা ৬২ বছর। প্রাথমিক ভাবে তিন বছরের জন্য নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে এই মেয়াদ বেড়ে সর্বোচ্চ পাঁচ বছর পর্যন্ত হতে পারে। এই পদে নিযুক্ত ব্যক্তির মাসিক বেতন হবে ৭৫,০০০-১,০০,০০০ টাকা। তবে কোনও অবসরপ্রাপ্ত ব্যক্তি এই পদে নিযুক্ত হলে, তাঁর বেতন স্থির করা হবে কেন্দ্রীয় অর্থ মন্ত্রকের নির্দিষ্ট নিয়ম মেনেই।

এই পদের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাস কমিউনিকেশন/ জার্নালিজম/ প্রিন্ট অ্যান্ড ইলেকট্রনিক মিডিয়ায় স্নাতকোত্তর ডিগ্রি বা পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা থাকতে হবে। এ ছাড়াও প্রয়োজন কোনও নামী সংস্থায় প্রিন্ট অ্যান্ড ইলেকট্রনিক মিডিয়ার কাজের তিন বছরের অভিজ্ঞতা। প্রার্থীদের কম্পিউটার অ্যাপ্লিকেশনে ডিগ্রি/ ডিপ্লোমা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রাথমিক বাছাইয়ের পর নিয়োগ হবে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র, ২৫০ শব্দের স্টেটমেন্ট অফ পারপাস, ছবি এবং অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৪ অগস্ট। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE