Advertisement
১৪ জুলাই ২০২৪
Health Ministry Recruitment 2023

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের অধীনে চাকরির সুযোগ, কোন বিভাগে চলছে নিয়োগ?

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের ন্যাশনাল হেল্থ সিস্টেমস রিসোর্স সেন্টারে কর্মী নিয়োগ করা হবে। অনলাইনে ওই পদের জন্য আবেদন গ্রহণ করা হবে।

National Health Systems Resource Centre.

ন্যাশনাল হেল্থ সিস্টেমস রিসোর্স সেন্টার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ১৩:৫৬
Share: Save:

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকে কর্মী নিয়োগ করা হবে। মন্ত্রকের ন্যাশনাল হেল্থ সিস্টেমস রিসোর্স সেন্টারের তরফে সিনিয়র কনসালট্যান্ট পদে কর্মখালি রয়েছে। ওই প্রতিষ্ঠানের প্রধানমন্ত্রী সুরক্ষিত মাতৃত্ব অভিযান (পিএমএসএমএ) প্রকল্পের জন্য ওই পদে কর্মী প্রয়োজন। কাজের নিরিখে বিভিন্ন রাজ্য থেকে তথ্য সংগ্রহের জন্য ভ্রমণ করতে হতে পারে।

এই পদে সোশ্যাল ওয়ার্ক, হেল্থ অ্যাডমিনিস্ট্রেশন, কিংবা বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। তাঁদের স্বাস্থ্য পরিষেবার ক্ষেত্রে অন্তত পক্ষে পাঁচ বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পাবলিক হেল্থ সিস্টেম, এই সংক্রান্ত সরকারি পরিকল্পনা এবং জাতীয় ও রাজ্য স্তরের স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে পূর্বে কাজের অভিজ্ঞতা থাকলে ভাল।

সংশ্লিষ্ট পদে অনূর্ধ্ব ৫৫ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। কেন্দ্র কিংবা রাজ্য সরকারি সংস্থার কর্মীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। ওই পদে নিযুক্তদের ৯০,০০০ থেকে ১,৫০,০০০ টাকা বেতন হিসাবে দেওয়া হবে। পদে আসীন ব্যক্তিদের সমাজমাধ্যমে কাজ করার পূর্ব অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

আগ্রহীরা ন্যাশনাল হেল্থ সিস্টেমস রিসোর্স সেন্টারের ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। ওয়েবসাইটের নির্দিষ্ট লিঙ্কে ক্লিক করে একটি ফর্মপূরণ করে যাবতীয় তথ্য সেখানে জমা করতে হবে। অনলাইন ব্যতিত অন্য কোনও মাধ্যমে আবেদন গ্রহণ করা হবে। ৫ ডিসেম্বর পর্যন্ত আগ্রহীরা নাম নথিভুক্ত করার সুযোগ পাবেন। এই পদে নিয়োগের পদ্ধতি সম্পর্কে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE