Advertisement
১৯ মে ২০২৪
NEEPCO Recruitment 2023

স্নাতকদের প্রশিক্ষণ দেবে কেন্দ্রীয় সংস্থা, কোন বিভাগে হবে প্রশিক্ষণ? শূন্যপদ ক’টি?

নর্থ ইস্টার্ন ইলেকট্রিক্যাল পাওয়ার কর্পোরেশন লিমিটেডের তরফে স্নাতকদের প্রশিক্ষণ দেওয়া হবে। ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি শাখার পাশাপাশি, কলা, বাণিজ্য এবং বিজ্ঞান শাখায় স্নাতকদেরও প্রশিক্ষণ নেওয়ার সুযোগ থাকবে।

NEEPCO.

নর্থ ইস্টার্ন ইলেকট্রিক্যাল পাওয়ার কর্পোরেশন লিমিটেড। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ১৬:১৮
Share: Save:

উত্তর-পূর্ব ভারতের কেন্দ্রীয় প্রতিষ্ঠানে স্নাতকরা প্রশিক্ষণের সুযোগ পাবেন। এই মর্মে নর্থ ইস্টার্ন ইলেকট্রিক্যাল পাওয়ার কর্পোরেশন লিমিটেডের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি শাখার পাশাপাশি, কলা, বাণিজ্য এবং বিজ্ঞান শাখায় যে কোনও বিষয়ে স্নাতকদের অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ) হিসাবে প্রশিক্ষণ নেওয়ার সুযোগ দেওয়া হবে।

এ ছাড়াও ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি শাখার যে কোনও বিষয়ে ডিপ্লোমা অর্জন করেছেন, তাঁরা অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিংয়ের সুযোগ পাবেন। পাশাপাশি, ট্রেড অ্যাপ্রেন্টিস হিসাবে অষ্টম এবং দশম উত্তীর্ণদেরও প্রশিক্ষণ দেওয়া হবে। তবে এ ক্ষেত্রে, তাঁদের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট তথা আইটিআই শংসাপত্র থাকতে হবে। মোট এক বছরের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে। উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন রাজ্যের কেন্দ্রীয় প্রতিষ্ঠানগুলিতে এই প্রশিক্ষণ চলবে।

১ জুন, ২০২২-এর আগে যে সমস্ত পড়ুয়ারা স্নাতক হয়েছেন, কিংবা ডিপ্লোমা অর্জন করেছেন, তাঁরাই এই প্রশিক্ষণের জন্য আবেদন করতে পারবেন। ১ জানুয়ারি, ২০২৩ অনুযায়ী আবেদনকারীর বয়স ১৮ থেকে ২৮ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। মোট ৭৫ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে।

আগ্রহীদের ন্যাশনাল অ্যাপ্রেন্টিশিপ প্রোমোশন স্কিমের ওয়েবসাইটে গিয়ে আবেদন জমা দিতে হবে। তার আগে তাঁদের ন্যাশনাল অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিং স্কিম (ন্যাটস) এবং বোর্ড অফ প্র্যাকটিক্যাল ট্রেনিং (ইস্টার্ন রিজিয়ন)-এর ওয়েবসাইটে গিয়ে নাম নথিভুক্ত করতে হবে। অনলাইনে ১৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত উল্লিখিত প্রশিক্ষণের জন্য আবেদনপত্র জমা দেওয়া যাবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে প্রতিষ্ঠানের তরফে যোগাযোগ করে নেওয়া হবে। এই বিষয়ে সবিস্তারে জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE