Advertisement
০৩ জুন ২০২৪
NIFTEM Recruitment 2023

এনআইএফটিইএমের একাধিক শূন্যপদে শিক্ষক নিয়োগ, জেনে নিন আবেদনের খুঁটিনাটি

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফুড টেকনোলজি, আঁত্রেপ্রেনিওরশিপ অ্যান্ড ম্যানেজমেন্টের থাঞ্জাভুর এবং গুয়াহাটির বিভিন্ন বিভাগে শিক্ষক প্রয়োজন।

 National Institute of Food Technology, Entrepreneurship, and Management

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফুড টেকনোলজি, অন্ত্রেপ্রেনিওরশিপ অ্যান্ড ম্যানেজমেন্ট। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ১০:৩৭
Share: Save:

শিক্ষক-শিক্ষিকা হিসেবে কাজের সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় সংস্থা। ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফুড টেকনোলজি, অন্ত্রেপ্রেনিওরশিপ অ্যান্ড ম্যানেজমেন্টের গুয়াহাটি এবং থাঞ্জাভুরের বেশ কিছু বিভাগে শিক্ষক পদে নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে প্রার্থীদের কাজ করতে হবে। কী ভাবে আবেদন করা যাবে, রইল বিস্তারিত।

কোন কোন পদে নিয়োগ? শিক্ষাগত যোগ্যতা?

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফুড টেকনোলজি, অন্ত্রেপ্রেনিওরশিপ অ্যান্ড ম্যানেজমেন্টের গুয়াহাটি প্রতিষ্ঠানে বায়োকেমিস্ট্রি/কেমিস্ট্রি বিভাগে এক জন প্রার্থী প্রয়োজন। তাঁর বায়োকেমিস্ট্রি কিংবা রসায়নে ডক্টরাল ডিগ্রি থাকা দরকার।

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফুড টেকনোলজি, অন্ত্রেপ্রেনিওরশিপ অ্যান্ড ম্যানেজমেন্টের থাঞ্জাভুরের ফুড প্রসেস ইঞ্জিনিয়ারিং/এগ্রিকালচার প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগে তিন জন প্রার্থী নিয়োগ করা হবে। ফুড প্রসেস ইঞ্জিনিয়ারিং/এগ্রিকালচার প্রসেস ইঞ্জিনিয়ারিং/ফুড ইঞ্জিনিয়ারিং/ফুড প্রসেস ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট/এগ্রিকালচার অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং/প্রসেসিং অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং/ফুড অ্যান্ড এগ্রিকালচারাল প্রসেস ইঞ্জিনিয়ারিং/পোস্ট হারভেস্ট টেকনোলজি— এই সমস্ত বিষয়ে আবেদনকারীদের ডক্টরাল ডিগ্রি থাকতে হবে।

থাঞ্জাভুরের লাইভস্টক প্রোডাক্ট টেকনোলজি/মিট সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগে এক জন প্রার্থী নিয়োগ করা হবে। তাঁদের ভেটেরিনারি/অ্যানিম্যাল সায়েন্স উইদ স্পেশালাইজ়েশন ইন লাইভস্টক প্রোডাক্টস টেকনোলজি/মিট সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিষয়ে ডক্টরাল ডিগ্রি থাকা প্রয়োজন।

থাঞ্জাভুরের ফুড সায়েন্স/ফুড সায়েন্স অ্যান্ড নিউট্রিশন বিভাগের জন্য একজন প্রার্থী প্রয়োজন। এই পদে ফুড সায়েন্স/ফুড সায়েন্স অ্যান্ড নিউট্রিশন/হোম সায়েন্স/কমিউনিটি সায়েন্স ইন ফুড অ্যান্ড নিউট্রিশন/ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিষয়ে ডক্টরাল ডিগ্রি প্রাপ্ত প্রার্থী প্রয়োজন।

থাঞ্জাভুরের ফুড অ্যান্ড এগ্রি বিজ়নেস ম্যানেজমেন্ট বিভাগে এক জন ব্যক্তি নিয়োগ করা হবে। এই পদের জন্য এগ্রিকালচারাল বিজ়নেস ম্যানেজমেন্ট/এগ্রিকালচারাল মার্কেটিং/বিজ়নেস ম্যানেজমেন্ট উইদ স্পেশালাইজ়েশন ইন এগ্রিকালচারাল বিজ়নেস/ফিশারিজ় বিজ়নেস ম্যানেজমেন্ট/ফুড বিজ়নেস ম্যানেজমেন্ট/ফুড অ্যান্ড এগ্রি বিজ়নেস ম্যানেজমেন্ট বিষয়ে ডক্টরাল ডিগ্রি প্রাপ্ত ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে।

শর্তাবলি:

  • পিএইচডিতে ন্যূনতম ৭০ শতাংশ নম্বর থাকা বাঞ্ছনীয়।
  • তিন বছর শিক্ষকতা করার অভিজ্ঞতা থাকা দরকার।
  • অনূর্ধ্ব ৪৫ বছর বয়সিরা আবেদন করতে পারবেন।
  • চুক্তির ভিত্তিতে এই সমস্ত পদে নিয়োগ করা হবে।
  • অনলাইনে প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন।
  • অনলাইনে সমস্ত নথি স্ক্যান করে পিডিএফ ফরম্যাটে পাঠাতে হবে।
  • ইমেলের মাধ্যমের আবেদনপত্র গ্রহণ করা হবে।
  • অ্যাপ্লিকেশন ফি হিসেবে ৫০০ টাকা জমা দিতে হবে।
  • লিখিত পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে।
  • অনলাইনে কোনও লিখিত পরীক্ষা নেওয়া হবে না।

আবেদন পত্র পাঠানোর শেষ দিন ২৪ জুলাই, ২০২৩ সন্ধ্যে ছয়টা পর্যন্ত। প্রার্থীদের ওই নির্দিষ্ট দিনের অন্তত তিন আগে সমস্ত নথি পাঠাতে হবে। নিয়োগ এবং আবেদন সংক্রান্ত অন্যান্য বিষয়ে জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE