Advertisement
১০ জুন ২০২৪
NCSM Recruitment 2023

একাধিক শূন্যপদে নিয়োগ ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়ামে, জেনে নিন শর্তাবলি

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়াম, কলকাতার দফতর বিভিন্ন বিভাগে কনসালট্যান্ট প্রয়োজন। চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে প্রার্থী।

National Council of Science Museums, Kolkata

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়াম, কলকাতা। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ১৪:২২
Share: Save:

কম্পিউটারে কাজ করার অভিজ্ঞতা রয়েছে? এমন প্রার্থীদের কেন্দ্রীয় সংস্থায় কাজ করার সুযোগ দেওয়া হবে। ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজিয়াম, কলকাতার বিভিন্ন বিভাগের জন্য কনসালট্যান্ট প্রয়োজন। একটি বিজ্ঞপ্তির মাধ্যমে সংশ্লিষ্টপদে আবেদনের জন্য শর্তাবলি প্রকাশিত হয়েছে।

কারা আবেদন করতে পারবেন?

ডেপুটি কন্ট্রোলার অথবা কন্ট্রোলার হিসেবে সরকারি বা সরকার অধীনস্থ প্রতিষ্ঠান থেকে অবসরপ্রাপ্ত কর্মীরা কনসালট্যান্ট অ্যাডমিনিস্ট্রেশন এবং কনসালট্যান্ট স্টোরস অ্যান্ড পারচেস পদে আবেদনকরতে পারবেন।

জুনিয়র/সিনিয়র স্টেনোগ্রাফার পদে সরকারি বা সরকার অধীনস্থ প্রতিষ্ঠান থেকে অবসরপ্রাপ্ত কর্মীদের কনসালট্যান্ট (সেক্রেটারিয়াল প্র্যাকটিস) পদে নিয়োগ করা হবে।

প্রার্থীরা অ্যাডমিনিস্ট্রেশন, স্টোরস অ্যান্ড পারচেস এবং সেক্রেটারিয়াল প্র্যাকটিস বিভাগে কনসালট্যান্ট পদে মোট তিনজনকে নিয়োগ করা হবে।

অভিজ্ঞতা এবং দক্ষতা:

কনসালট্যান্ট অ্যাডমিনিস্ট্রেশন পদে আবেদনকারী প্রার্থীদের প্রশাসনিক ক্ষেত্র, আদালতে মামলা, নিয়োগ এবং সেই সংক্রান্ত বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। তাঁদের মাইক্রোসফটের মত অ্যাপ্লিকেশন ব্যবহার করার দক্ষতা থাকা দরকার।

কনসালট্যান্ট স্টোরস অ্যান্ড পারচেস পদে যে সমস্ত প্রার্থীরা আবেদন করবেন, তাঁদের রশিদ তৈরি করা, ক্রয়-বিক্রয় সম্পর্কিত তথ্য নিয়ে কাজ করার অভিজ্ঞতা থাকা দরকার। পাশাপাশি, তাঁদের মেলের মাধ্যমে যোগাযোগ রাখার দক্ষতা থাকলে ভালো।

কনসালট্যান্ট সেক্রেটারিয়াল প্র্যাকটিস পদে আবেদনকারী প্রার্থীদের মাইক্রোসফটের মত অ্যাপ্লিকেশন ব্যবহার করার দক্ষতা থাকা দরকার।

বয়স:

অনূর্ধ্ব ৬৩ বছর বয়সি প্রার্থীরা কনসালট্যান্ট পদের জন্য আবেদন করতে পারবেন।

উল্লিখিত পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ২৮ জুন, ২০২৩। ডাকযোগে আবেদন পেশ করার শেষ দিন ১৭ জুলাই, ২০২৩। প্রার্থীদের আবেদনপত্রের সঙ্গেই জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠাতে হবে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য প্রার্থীরা সংস্থার ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE