Advertisement
০২ মে ২০২৪
NIT Durgapur Recruitment 2023

দুর্গাপুরের এনআইটি জুনিয়র রিসার্চ ফেলো নেবে, প্রতি মাসে মিলবে ৩১ হাজার টাকা

বিশেষ প্রজেক্টে কাজ করতে হবে জেআরএফকে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর-সহ ফিজিক্স/ কেমিস্ট্রি/ মেটিরিয়ালস সায়েন্স অথবা ন্যানো টেকনোলজিতে স্নাতকোত্তর (এমএসসি) যোগ্যতা থাকতে হবে।

NIT Durgapur

এনআইটি দুর্গাপুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ১৭:৪৩
Share: Save:

ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি) দুর্গাপুরে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। বিশেষ প্রজেক্টে কাজ করতে হবে জেআরএফকে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর-সহ ফিজিক্স/ কেমিস্ট্রি/ মেটিরিয়ালস সায়েন্স অথবা ন্যানো টেকনোলজিতে স্নাতকোত্তর (এমএসসি) যোগ্যতা থাকতে হবে। অথবা, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/ কেমিক্যাল টেকনোলজি/ ন্যনোটেকনোলজিতে মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং (এমই) বা মাস্টার অফ টেকনোলজি ডিগ্রি থাকতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। প্রোজেক্টটির মেয়াদ এক বছর। তবে, প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৩১ হাজার টাকা করে দেওয়া হবে।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে এনআইটি দুর্গাপুরের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। এর পর বিজ্ঞপ্তি দেওয়া আইডিতে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। ১১ সেপ্টেম্বর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে এনআইটি দুর্গাপুরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Govt Job Job Vacancy Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE