Advertisement
১৭ মে ২০২৪
NIT Durgapur Recruitment 2023

এনআইটি দুর্গাপুর এসআরএফ নেবে, কোন বিভাগে?

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের অধীনে গবেষণার কাজের জন্য নেওয়া হবে এসআরএফ।

NIT Durgapur

এনআইটি দুর্গাপুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৬:৫৭
Share: Save:

ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (এনআইটি) দুর্গাপুরে রয়েছে কাজের সুযোগ। সম্প্রতি সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

সিনিয়র রিসার্চ ফেলো (এসআরএফ) নেওয়া হবে। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের অধীনে গবেষণার কাজের জন্য নেওয়া হবে এসআরএফ। প্রতিষ্ঠানের তরফে বায়োটেকনোলজি বিভাগ থেকে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। তিন বছর থাকবে কাজের মেয়াদ। প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৩১ হাজার টাকা করে দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বায়োটেকনোলজি বিষয়ে স্নাতকোত্তর হতে হবে। পাশাপাশি গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট অথবা ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হওয়া দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। তবে তার আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। আবেদনের জন্য প্রার্থীর প্রথমে এনআইটি দুর্গাপুরের ওয়েবসাইটে যাওয়া প্রয়োজন। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ যেতে হবে। সেখানে গেলেই বিজ্ঞপ্তিটি দেখা যাবে। বিজ্ঞপ্তিতে দেওয়া আইডিতে প্রয়োজনীয় নথি এবং বিস্তারিত জীবনপঞ্জি মেল করা দরকার। ২৫ ডিসেম্বর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে এনআইটি দুর্গাপুরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE