Advertisement
১৬ মে ২০২৪
NFC Apprentice Recruitment 2023

মাধ্যমিক উত্তীর্ণদের কেন্দ্রীয় সংস্থায় শিক্ষানবিশ হিসাবে নেওয়া হচ্ছে, শূন্যপদ ক’টি?

নিউক্লিয়ার ফুয়েল কমপ্লেক্স, কেন্দ্রের পারমাণবিক বিভাগের তরফে অ্যাপ্রেন্টিস হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে। মোট এক বছর শিক্ষানবিশ হিসাবে কাজ শেখার সুযোগ মিলবে।

Nuclear Fuel Complex.

নিউক্লিয়ার ফুয়েল কমপ্লেক্স। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৩৩
Share: Save:

মাধ্যমিক পাশ করেছেন, এমন প্রার্থীদের জন্য কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। সদ্যই এই মর্মে নিউক্লিয়ার ফুয়েল কমপ্লেক্সের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, কেন্দ্রের পারমাণবিক বিভাগের অধীনস্থ সংস্থায় এক বছরের জন্য শিক্ষানবিশ নেওয়া হবে। কী ভাবে আবেদন করা যাবে, কারা আবেদন করতে পারবেন, সেই সংক্রান্ত বিষয়ে রইল বিস্তারিত।

কোন কোন বিভাগে প্রশিক্ষণ মিলবে?

প্রতিষ্ঠানের তরফে যে যে বিভাগে প্রশিক্ষণ দেওয়া হবে, সেগুলি হল— ফিটার, টার্নার, ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট, ইলেকট্রিশিয়ান, মেকানিস্ট, অ্যাটেডেন্ট অপারেটর, কেমিক্যাল প্লান্ট অপারেটর, ইনস্ট্রুমেন্ট অপারেটর, স্টেনোগ্রাফার, ওয়েল্ডার, ডিজেল মেকানিক, কারপেন্টার, প্লাম্বার, মোটর মেকানিক, কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট এবং ইনস্ট্রুমেন্ট মেকানিক। মাধ্যমিক পাশ করেছেন এবং উল্লিখিত বিভাগে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট তথা আইটিআই-র শংসাপত্র রয়েছে, এমন প্রার্থীদের প্রশিক্ষণের সুযোগ দেওয়া হবে।

প্রশিক্ষণ চলাকালীন স্টেনোগ্রাফার, কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট, ওয়েল্ডার, ডিজেল মেকানিক, কারপেন্টার এবং প্লাম্বার পদে প্রশিক্ষিতদের ৭,৭০০ এবং অন্যান্য বিভাগের প্রশিক্ষিতদের ৮,০৫০ টাকা ভাতা হিসাবে দেওয়া হবে। মোট ২০৬ জন প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পাবেন। আবেদনকারীদের ১৮ বছরের মধ্যে বয়স হতে হবে।

প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে প্রার্থীদের বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাটে আবেদনপত্র তৈরি করে তা ৩০ সেপ্টেম্বরের মধ্যে ডাকযোগে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। মেধার ভিত্তিতে উল্লিখিত বিভাগের জন্য আবেদন বাছাই করা হবে। তবে ইলেকট্রিশিয়ান এবং ওয়েল্ডার বিভাগের আবেদনকারীদের ইন্টারভিউয়ের মাধ্যমে বেছে নেওয়া হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE