Advertisement
১৯ মে ২০২৪
WB Assistant Professor Recruitment 2023

অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ হাইজিন অ্যান্ড পাবলিক হেল্‌থ-এ কর্মী নিয়োগ, শূন্যপদ ক’টি?

প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, মাইক্রোবায়োলজি এবং পাবলিক হেল্থ বিভাগে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে অভিজ্ঞ ব্যক্তি নিয়োগ করা হবে।

All India Institute of Hygiene & Public Health.

অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ হাইজিন অ্যান্ড পাবলিক হেল্থ। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১২:৫১
Share: Save:

এক বছরের চুক্তির ভিত্তিতে কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ হাইজিন অ্যান্ড পাবলিক হেল্থ-এর তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই প্রতিষ্ঠানের মাইক্রোবায়োলজি এবং পাবলিক হেল্থ বিভাগে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে অভিজ্ঞ ব্যক্তি প্রয়োজন। শূন্যপদ ছ’টি।

মাইক্রোবায়োলজি বিভাগে স্বীকৃত প্রতিষ্ঠানে সিনিয়র রেসিডেন্ট, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, লেকচারার পদে অন্তত তিন বছরের কাজের অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে। আবেদনকারীদের ব্যাকটেরিওলজি, প্যাথোলজি কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি কিংবা ডিপ্লোমা থাকা বাঞ্ছনীয়। এছাড়াও ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস)-র ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদেরও আবেদন গ্রহণ করা হবে।

পাবলিক হেল্থ বিভাগে ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস), সোশিয়াল অ্যান্ড প্রিভেন্টিভ মেডিসিন, কমিউনিটি মেডিসিন, হেল্থ অ্যাডমিনিস্ট্রেশন কিংবা সমতুল্য বিষযে স্নাতকোত্তর প্রার্থীদের নিয়োগ করা হবে। ন্যূনতম তিন বছর সিনিয়র রেসিডেন্ট, রেজিস্ট্রার, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, লেকচারার পদে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

উল্লিখিত পদে অনূর্ধ্ব ৪০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। নিযুক্ত ব্যক্তিদের মাসে ৯৫ হাজার টাকা সাম্মানিক হিসাবে দেওয়া হবে। ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। ২০ সেপ্টেম্বর বেলা সাড়ে ১০টার মধ্যে জীবনপঞ্জি-সহ আনুষঙ্গিক নথি নিয়ে প্রতিষ্ঠানে উপস্থিত থাকতে হবে। নাম নথিভুক্ত করার জন্য ৫০০ টাকা রেজিস্ট্রেশন ফি হিসাবে জমা হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্যের জন্য ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE