Advertisement
২৩ মে ২০২৪
POWERGRID Recruitment 2023

পাওয়ারগ্রিড এবং সিটিইউআইএলে ইঞ্জিনিয়ারদের প্রশিক্ষণের সুযোগ, নিয়োগ ১৮৪টি শূন্যপদে

নিযুক্তদের বেতনক্রম হবে ৪০,০০০-১,৪০,০০০ টাকা প্রতি মাসে। প্রশিক্ষণ যথাযথ ভাবে সম্পূর্ণ করতে পারলে, সংস্থায় ই-২ স্কেলে নিয়োগ করা হবে প্রার্থীদের। এই সময় বেতনক্রম বেড়ে হবে ৫০,০০০-১,৬০,০০০ টাকা প্রতি মাসে।

POWERGRID

পাওয়ারগ্রিড। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১৬:৩৪
Share: Save:

চলতি বছরে গেট (গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট ইন ইঞ্জিনিয়ারিং)-এ যথাযথ নম্বর নিয়ে উত্তীর্ণদের নিয়োগ করবে রাষ্ট্রায়ত্ত সংস্থা পাওয়ারগ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড। সংস্থার অধীনস্থ সেন্ট্রাল ট্রান্সমিশন ইউটিলিটি অফ ইন্ডিয়া লিমিটেড (সিটিইউআইএল)-এও প্রশিক্ষণের জন্য গেট উত্তীর্ণদের নিয়োগ করা হবে। দু’টি সংস্থারই বিভিন্ন বিভাগে কাজের প্রশিক্ষণ দেওয়া হবে নিযুক্তদের। সেই মর্মে সম্প্রতি পাওয়ারগ্রিডের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

দু’টি সংস্থাতেই নিয়োগ হবে ইঞ্জিনিয়ার ট্রেনি পদে। সংস্থার যে ক্ষেত্রগুলিতে প্রশিক্ষণের সুযোগ দেওয়া হবে, সেগুলি হল-- ইলেকট্রিক্যাল, সিভিল, ইলেকট্রনিক্স এবং কম্পিউটার সায়েন্স। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে ১৮৪টি। আগ্রহীদের বয়স ২৮ বছরের মধ্যে হলে এই পদে আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। প্রশিক্ষণ চলবে এক বছর ধরে। এই সময়ে নিযুক্তদের বেতনক্রম হবে ৪০,০০০-১,৪০,০০০ টাকা প্রতি মাসে। প্রশিক্ষণ যথাযথ ভাবে সম্পূর্ণ করতে পারলে, সংস্থায় ই-২ স্কেলে নিয়োগ করা হবে প্রার্থীদের। এই সময় বেতনক্রম বেড়ে হবে ৫০,০০০-১,৬০,০০০ টাকা প্রতি মাসে।

প্রতি ক্ষেত্রে আবেদনের জন্য প্রার্থীদের গেট-এ যথাযথ নম্বর নিয়ে উত্তীর্ণ হওয়ার পাশাপাশি সংশ্লিষ্ট বিষয় বা সম্পর্কিত বিষয়ে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতকে ন্যূনতম ৬০ শতাংশ বা তার সমতুল গ্রেড নিয়ে পাশ করতে হবে।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ৫০০ টাকা। আবেদনের শেষ দিন আগামী ১০ নভেম্বর। পদগুলিতে প্রার্থীদের গেট-এ প্রাপ্ত নম্বর, বিহেভিয়ারাল অ্যাসেসমেন্ট, গ্রুপ ডিসকাশন এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে। নিয়োগের বিষয়ে আরও জানতে সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE