Advertisement
০৮ মে ২০২৪
POWERGRID Recruitment 2023

পাওয়ারগ্রিডে ফিন্যান্স বিভাগে চাকরির সুযোগ, কোন পদে, কত জনকে নিয়োগ করা হবে?

প্রশিক্ষণ চলাকালীন নিযুক্তদের বেসিক পে-র পরিমাণ হবে ৪০,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়া শিল্পক্ষেত্রের মহার্ঘ ভাতা এবং বাড়িভাড়া বাবদ ১২ শতাংশ ভাতাও মিলবে।

POWERGRID

পাওয়ারগ্রিড। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ১৬:৫৩
Share: Save:

সিএ এবং সিএমএ যোগ্যতাসম্পন্নদের চাকরির সুযোগ রাষ্ট্রায়ত্ত সংস্থা পাওয়ারগ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। সংস্থায় নিযুক্তদের প্রশিক্ষণের সুযোগ দেওয়া হবে। আগ্রহীরা আবেদন করতে পারবেন অনলাইনে।

সংস্থায় নিয়োগ হবে অফিসার ট্রেনি (ফিন্যান্স) পদে। মোট শূন্যপদের সংখ্যা ২০। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য কিছু পদ সংরক্ষিত থাকবে। নিযুক্তদের প্রশিক্ষণ চলবে এক বছর ধরে। প্রশিক্ষণ সম্পূর্ণ হলে তাঁদের অফিসার ফিন্যান্স- ই২ পদে নিয়োগ করা হবে। এই পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। প্রশিক্ষণ চলাকালীন নিযুক্তদের বেসিক পে-র পরিমাণ হবে ৪০,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়া শিল্পক্ষেত্রের মহার্ঘ ভাতা এবং বাড়িভাড়া বাবদ ১২ শতাংশ ভাতাও মিলবে। অফিসার (ফিন্যান্স)- ই২ গ্রেডে নিয়োগের পর বেতনক্রমের পরিমাণ বেড়ে হবে ৫০,০০০-১,৬০,০০০ টাকা প্রতি মাসে।

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের চার্টার্ড অ্যাকাউন্টেন্সি (সিএ) বা কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টেন্সি (সিএমএ) পাশের যোগ্যতা থাকতে হবে।

পদগুলিতে প্রার্থীদের লিখিত পরীক্ষা/ কম্পিউটার নির্ভর পরীক্ষা, গ্রুপ ডিসকাশন, বিহেভিয়ারাল অ্যাসেসমেন্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষা/ কম্পিউটার নির্ভর পরীক্ষায় উত্তীর্ণরাই কেবল মাত্র পরবর্তী ধাপের বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন। লিখিত পরীক্ষা/ কম্পিউটার নির্ভর পরীক্ষার আয়োজন করা হবে কলকাতা-সহ দেশের বিভিন্ন শহরের পরীক্ষাকেন্দ্রে।

আগ্রহীদের এর জন্য প্রথমে সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। এর সঙ্গে সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ ৫০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৩ নভেম্বর। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE