Advertisement
০৮ মে ২০২৪
Sidho Kanho Birsa University Recruitment 2023

সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন কোন পদে?

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ১৬,০০০ টাকা এবং ১৫,০০০ টাকা প্রতি মাসে।

Sidho-Kanho-Birsa University

সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২৩ ১৬:২৪
Share: Save:

পুরুলিয়ার সিধো-কানহো-বিরসা বিশ্ববিদ্যালয়ে জনজাতি বিষয়ক একটি কেন্দ্রীয় প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। বিশ্ববিদ্যালয়ের তরফে কিছু দিন আগে সে সম্পর্কিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সমাজবিজ্ঞানের পড়ুয়াদেরই এই স্বল্পমেয়াদি প্রকল্পে নিয়োগ করা হবে। আগ্রহীদের আবেদন করতে হবে অনলাইনেই।

বিশ্ববিদ্যালয়ের অ্যানথ্রোপোলজি এবং ট্রাইবাল স্টাডিজ় বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। নিয়োগ হবে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে। মোট শূন্যপদ রয়েছে তিনটি। আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২২ থেকে ৩৭ বছরের মধ্যে থাকতে হবে। রিসার্চ অ্যাসিস্ট্যান্টের পদটির মেয়াদ এক বছর। অন্য দিকে ফিল্ড ইনভেস্টিগেটর পদে নিযুক্তদের প্রকল্পে ৬-৮ মাস কাজ করতে হবে। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ফিল্ড ইনভেস্টিগেটর পদে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ১৬,০০০ টাকা এবং ১৫,০০০ টাকা প্রতি মাসে।

প্রকল্পটি কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল ফর সোশাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)-এর অর্থ সহায়তায় পরিচালিত হবে। প্রকল্পের নাম— ‘স্টাডি অন হিস্ট্রি, কালচার, বায়োসোশ্যাল ডেভেলপমেন্ট অ্যামং খারিয়া ট্রাইবাল কমিউনিটি অফ পুরুলিয়া ডিস্ট্রিক্ট অফ ওয়েস্ট বেঙ্গল’।

প্রকল্পের ফিল্ড ইনভেস্টিগেটর পদের জন্য প্রার্থীদের সমাজবিজ্ঞানের স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বরের পাশাপাশি নৃতত্ত্ব সংক্রান্ত কাজকর্মের অভিজ্ঞতাও থাকতে হবে। একই ভাবে অন্য পদে আবেদনের জন্যও যোগ্যতার পৃথক মাপকাঠি রয়েছে।

আগ্রহীদের আবেদনপত্র, কভার লেটার-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩ নভেম্বর। এর পর প্রকল্পে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE