Advertisement
০৩ মে ২০২৪
IIEST Shibpur Recruitment 2023

শিবপুরের আইআইইএসটিতে অধ্যাপনার সুযোগ, নিয়োগ ৭০টি শূন্যপদে

নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং অ্যাসোসিয়েট প্রফেসর পদে। প্রতি বিভাগে আবেদনের জন্য নির্দিষ্ট কিছু বিষয়ে স্পেশালাইজেশন থাকা জরুরি।

IIEST Shibpur

আইআইইএসটি শিবপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১৭:৫০
Share: Save:

শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি) তে বিভিন্ন বিভাগে শিক্ষক নিয়োগ করা হবে। সম্প্রতি প্রকাশিত একটি ‘রোলিং বিজ্ঞপ্তি’-র মাধ্যমে সে কথা জানানো হয়েছে প্রতিষ্ঠানের তরফে। এর জন্য সম্পূর্ণ আবেদন প্রক্রিয়াটি অনলাইনেই সম্পন্ন হবে।

প্রতিষ্ঠানে যে বিভাগ এবং স্কুলগুলিতে নিয়োগ হবে এরোস্পেস ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অ্যাপ্লায়েড মেকানিক্স, আর্কিটেকচার অ্যান্ড প্ল্যানিং, কেমিস্ট্রি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেকনোলজি, আর্থ সায়েন্সেস, ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এবং স্কুল অফ কমিউনিটি সায়েন্স অ্যান্ড টেকনোলজি। নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং অ্যাসোসিয়েট প্রফেসর পদে। শূন্যপদ রয়েছে ৭০টি।

প্রতি বিভাগে আবেদনের জন্য নির্দিষ্ট কিছু বিষয়ে স্পেশালাইজেশন থাকা জরুরি। আবেদনের জন্য প্রার্থীদের বয়ঃসীমা এবং নিযুক্তদের পারিশ্রমিকের বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

‘রোলিং বিজ্ঞপ্তি’-তে জানানো হয়েছে, দ্বিতীয় রাউন্ডের জন্য প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ করা হচ্ছে। তবে এই পর্বের শূন্যপদগুলিতে প্রথম পর্বের আবেদনকারীরাও পুনরায় আবেদন করতে পারবেন। তার জন্য শুধু নিজেদের আবেদনপত্র আপডেট করতে হবে তাঁদের। নতুন যাঁরা আবেদন করবেন, তাঁদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে আপলোড করতে হবে। এর পর সমস্ত নথি পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতেও। এর সঙ্গে আবেদনমূল্য বাবদ ১০০০ টাকা জমা দিতে হবে প্রার্থীদের। আবেদনের শেষ দিন ১৫ নভেম্বর। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য বিস্তারিত জানার জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE