Advertisement
১৭ মে ২০২৪
NIBMG Recruitment 2023

কল্যাণীর এনআইবিএমজিতে ক্যানসার সংক্রান্ত প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

নিযুক্তকে প্রতি মাসে ৪৭,০০০ টাকা এবং বাড়িভাড়া বাবদ ৯ শতাংশ ভাতা-সহ মোট ৫১,২৩০ টাকা সাম্মানিক দেওয়া হবে।

NIBMG

এনআইবিএমজি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১৬:০২
Share: Save:

পড়ুয়াদের জন্য একটি কেন্দ্রীয় গবেষণা প্রকল্পে কাজের সুযোগ রয়েছে কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল জেনোমিক্স (এনআইবিএমজি)-এ। সেই মর্মে কিছুদিন আগেই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রকল্পে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী নিয়োগ করা হবে। তাই আলাদা ভাবে আবেদন জানানোর প্রয়োজন পড়বে না।

প্রতিষ্ঠানের যে প্রকল্পের জন্য এই নিয়োগ, সেটির নাম— ‘ভ্যালিডেশন অফ সারকুলেটিং টিউমর সেলস বেসড ডায়গনোস্টিক্স ইন প্রোগনোস্টিকেটিং ওরাল স্কুয়ামাস সেল কারসিনোমা: অ্যান অ্যাপ্রোচ টু পারসোনালাইজড ক্যানসার ম্যানেজমেন্ট আন্ডার থিম্যাটিক এরিয়া অফ ডায়গনোস্টিক্স গ্রুপ আন্ডার আইসিআরসি’। প্রকল্পটি কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অর্থপুষ্ট।

প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট-১ পদে। শূন্যপদ একটি। প্রথমে তিন মাসের জন্য প্রকল্পে নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে এবং প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হতে পারে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। মহিলা প্রার্থীদের জন্য দু’বছর ছাড় থাকবে। নিযুক্তকে প্রতি মাসে ৪৭,০০০ টাকা এবং বাড়িভাড়া বাবদ ৯ শতাংশ ভাতা-সহ মোট ৫১,২৩০ টাকা সাম্মানিক দেওয়া হবে।

আবেদনকারীদের পিএইচডি/ এমডি/ এমএস/ এমডিএস বা সমতুল ডিগ্রি থাকতে হবে। এ ছাড়া, সায়েন্স সাইটেশন ইন্ডেক্সড (এসসিআই) জার্নালে অন্তত একটি প্রকাশিত গবেষণা প্রবন্ধ প্রকাশিত হওয়াও জরুরি। এ ছাড়াও প্রকল্পের সঙ্গে সম্পর্কিত বিষয়ে গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে। মূল বিজ্ঞপ্তিতে যোগ্যতার সমস্ত মাপকাঠি বিশদ জানানো হয়েছে।

আগামী ৬ নভেম্বর সকাল ১১টায় প্রতিষ্ঠানে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। প্রার্থীদের ওই দিন জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে প্রতিষ্ঠানে সকাল সাড়ে ১০টার মধ্যে পৌঁছে যেতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE