Advertisement
০৪ মে ২০২৪
AIIMS Kalyani Recruitment 2023

এমস কল্যাণীতে সিনিয়র রেসিডেন্ট নিয়োগ, শূন্যপদ রয়েছে ৯৬টি

নিযুক্তদের বেতনক্রম হবে ১৫,৬০০-৩৯,১০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে গ্রস পে বাবদ ৬৬০০ টাকা।

AIIMS Kalyani

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২৩ ১৬:১১
Share: Save:

প্রায় ১০০-র কাছাকাছি শূন্যপদে চিকিৎসক নিয়োগ করবে কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রতিষ্ঠানের একাধিক বিভাগে নিয়োগ করা হবে চিকিৎসকদের। নির্দিষ্ট মেয়াদের জন্য প্রার্থীদের নিয়োগ করা হবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগের জন্য নিয়োগ হবে সিনিয়র রেসিডেন্ট (নন-অ্যাকাডেমিক) পদে। মোট শূন্যপদ রয়েছে ৯৬টি। সংশ্লিষ্ট পদে যে বিভাগগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল— অ্যানাস্থেশিওলজি, বায়োকেমিস্ট্রি, অ্যানাটমি, কমিউনিটি অ্যান্ড ফ্যামিলি মেডিসিন, ডার্মাটোলজি, ইএনটি, ফরেন্সিক মেডিসিন অ্যান্ড টক্সিকোলজি, হসপিটাল অ্যাডমিনিস্ট্রেশন, মাইক্রোবায়োলজি, নিউক্লিয়ার মেডিসিন, অবস্টেট্রিক্স অ্যান্ড গায়নোকলজি, অপথ্যালমোলজি, অর্থোপেডিক্স, প্যাথোলজি, ফার্মাকোলজি, ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন, ফিজিওলজি, পেডিয়াট্রিক্স, রেডিয়োলজি, ট্রান্সফিউশন মেডিসিন অ্যান্ড ব্লাড ব্যাঙ্ক, ট্রমা অ্যান্ড এমার্জেন্সি মেডিসিন, জেনারেল সার্জারি এবং জেনারেল মেডিসিন। মোট শূন্যপদের সংখ্যা ৯৬। চুক্তির ভিত্তিতে এই পদে প্রার্থীদের তিন বছরের জন্য নিয়োগ করা হবে। পরে কাজের ভিত্তিতে সেই মেয়াদ বাড়তে পারে। আবেদনের জন্য প্রার্থীদের অনূর্ধ্ব ৪৫ বছর বয়সি হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের বেতনক্রম হবে ১৫,৬০০-৩৯,১০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে গ্রস পে বাবদ ৬৬০০ টাকা।

আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে এমডি/ এমএস/ ডিএনবি বা সমতুল ডিগ্রি থাকতে হবে। যাঁদের হসপিটাল অ্যাডমিনিস্ট্রেশনে এমডি/ এমএইচএ/ ডিএনবি রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে ঢুকে বিজ্ঞপ্তিতে দেওয়া অ্যাপ্লিকেশন পোর্টালের লিঙ্কে গিয়ে আবেদনপত্র-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ ১০০০ টাকা জমা দিতে হবে। এর পর বাছাই প্রার্থীদের অনলাইন এবং অফলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের সম্ভাব্য তারিখ আগামী ৯ এবং ১০ নভেম্বর। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্যের জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE