Advertisement
১৬ মে ২০২৪
Presidency University Recruitment

জেআরএফ নেবে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়, প্রতি মাসে মিলবে ৩১ হাজার টাকা

ন্যাশনাল এলিজিবিলিটি এন্ট্রান্স টেস্ট উত্তীর্ণ হলে অগ্রাধিকার দেওয়া হবে। প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৩১ হাজার টাকা করে দেওয়া হবে।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৩ ১৭:৩৬
Share: Save:

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। প্রতিষ্ঠানের জীবনবিজ্ঞান বিভাগের তরফে এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিশেষ প্রজেক্টে কাজ করতে হবে জেআরএফ-কে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জীবনবিজ্ঞান ( বায়োকেমিস্ট্রি/ বায়োটেকনোলজি/ মাইক্রোবায়োলজি/ মলিকুলার বায়োলজি/ জেনেটিক্স/ বোটানি/ জুয়োলজি/ সাইকোলজি)-তে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। ন্যাশনাল এলিজিবিলিটি এন্ট্রান্স টেস্ট উত্তীর্ণ হলে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৩১ হাজার টাকা করে দেওয়া হবে।

ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই করা হবে প্রার্থী। তবে, তার আগে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। তার জন্য প্রার্থীকে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী জীবনপঞ্জি এবং প্রয়োজনীয় নথি মেল করতে হবে। ৬ জুলাই আবেদনপত্র মেল করার শেষ দিন। ৭ জুলাই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ইন্টারভিউয়ের জন্য বাছাই করা প্রার্থীদের নামের তালিকা প্রকাশিত হবে। ওই তালিকাতেই ইন্টারভিউয়ের সময় এবং যাবতীয় তথ্য বিস্তারিত দেওয়া থাকবে। বিজ্ঞপ্তি অনুযায়ী ১০ জুলাই ইন্টারভিউ হবে। ওই দিন প্রার্থীকে প্রয়োজনীয় নথি সঙ্গে রাখত হবে।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE