Advertisement
০১ মে ২০২৪
WBPSC Recruitment 2023

কর্মী নিয়োগ করা হবে পাবলিক সার্ভিস কমিশনের তরফে, কোন পদের জন্য?

বায়োলজি ডিভিশন, ফোটোগ্রাফি ইউনিট-সহ অন্যান্য বিভাগে কাজের সুযোগ রয়েছে।মোট শূন্যপদ রয়েছে ছ’টি।

PSC

পাবলিক সার্ভিস কমিশন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৩৮
Share: Save:

পাবলিক সার্ভিস কমিশনের (পিএসসি) তরফ থেকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেই মর্মে পিএসসি-র ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

সিনিয়র সায়েন্টিফিক অফিসার নেওয়া হবে। দ্য ওয়েস্ট বেঙ্গল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরির একাধিক বিভাগে এই পদে নিয়োগ করা হবে কর্মী। বায়োলজি ডিভিশন, ফোটোগ্রাফি ইউনিট-সহ অন্যান্য বিভাগে কাজের সুযোগ রয়েছে। মোট শূন্যপদ রয়েছে ছ’টি। প্রতি মাসে ৫৬,১০০ টাকা থেকে ১,৪৪,৩০০ টাকার মধ্যে বেতন দেওয়া হবে। প্রতিটি বিভাগে আবেদনের জন্য আলাদা প্রয়োজনীয় যোগ্যতা রয়েছে। তবে, বয়সের যোগ্যতা একই। ৩৬ বছরের মধ্যে বয়স থাকতে হবে আবেদন করতে হলে। বাংলা ভাষা লিখতে, পড়তে এবং বলতে জানা দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আবেদনমূল্য জমা দেওয়া দরকার। আবেদনপত্র জমা দেওয়া শুরু হবে ২৬ সেপ্টেম্বর থেকে। ১৭ অক্টোবর পর্যন্ত জমা দেওয়া যাবে আবেদনপত্র। অফলাইনে আবেদনমূল্য জমা দেওয়ার শেষ দিন ১৮ অক্টোবর ’২৩।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে পাবলিক সার্ভিস কমিশনের এই ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE