Advertisement
৩০ এপ্রিল ২০২৪
RBU Recruitment 2023

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক, কোন কোন বিভাগের জন্য?

সব মিলিয়ে মোট চারটি শূন্যপদ রয়েছে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রথমে কাজের মেয়াদ থাকবে এক বছর।

Rabindra Bharati University

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১৬:২৭
Share: Save:

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে একাধিক বিষয়ে রয়েছে চাকরির সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

সহকারী অধ্যাপক (অ্যাসিস্ট্যান্ট প্রফেসর) পদে নিয়োগ করা হবে। সমাজবিজ্ঞান, ভূগোল, মাস কমিউনিকেশন এবং ভিডিয়োগ্রাফি বিভাগে নেওয়া হবে সহকারী অধ্যাপক। সব মিলিয়ে মোট চারটি শূন্যপদ রয়েছে। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। প্রথমে কাজের মেয়াদ থাকবে এক বছর। প্রতি মাসে ৫৭,৭০০ টাকা বেতন দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিভাগে নূন্যতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট উত্তীর্ণ হওয়া দরকার। প্রার্থীর বয়স ৫৫ বছরের মধ্যে হওয়া দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করা দরকার। পাশাপাশি, আবেদন মূল্য জমা করতে হবে। এর পর আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। ২১ অগস্ট পর্যন্ত জমা দেওয়া যাবে আবেদনপত্র।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE