Advertisement
২১ মে ২০২৪
SNBNCBS Recruitment 2023

সল্টলেকের এস এন বোস ন্যাশনাল সেন্টারে অধ্যাপনার সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

প্রাথমিক ভাবে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং অ্যাসোসিয়েট প্রফেসর পদে নিযুক্তদের মাসিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ৭৮,৮০০ টাকা এবং ১,২৩,১০০ টাকা।

SNBNCBS

এস এন বোস ন্যাশনাল সেন্টার। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৬:৪৮
Share: Save:

সল্টলেকের সত্যেন্দ্রনাথ বোস ন্যাশনাল সেন্টার ফর বেসিক সায়েন্সেস (এসএনবিএনসিবিএস)-এ শিক্ষক নিয়োগ করা হবে। বুধবার সে কথা জানিয়ে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। কেন্দ্রের বিজ্ঞান এবং প্রযুক্তি দফতরের অর্থপুষ্ট এই স্বশাসিত প্রতিষ্ঠানে শিক্ষকতার জন্য আগ্রহীদের অনলাইন এবং অফলাইনে আবেদন করতে হবে।

প্রতিষ্ঠানে নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং অ্যাসোসিয়েট প্রফেসর পদে। মোট শূন্যপদের বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং অ্যাসোসিয়েট প্রফেসর পদে আবেদনের জন্য বয়ঃসীমা ধার্য করা হয়েছে যথাক্রমে ৪০ বছর এবং ৪৫ বছর। প্রাথমিক ভাবে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং অ্যাসোসিয়েট প্রফেসর পদে নিযুক্তদের মাসিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ৭৮,৮০০ টাকা এবং ১,২৩,১০০ টাকা। এ ছাড়াও নিযুক্তদের অন্যান্য সুযোগসুবিধা মিলবে। নিযুক্তদের শিক্ষকতা ছাড়াও পড়ুয়াদের গবেষণার কাজের তত্ত্বাবধানের দায়িত্ব থাকবে।

প্রতিষ্ঠানে কম্পিউটেশনাল স্টাডি অফ ইলেকট্রনিক স্ট্রাকচার কোয়ান্টাম ইনফরমেশন (এক্সপেরিমেন্টাল এবং থিওরি) সংক্রান্ত বিষয়ে গবেষণায় আগ্রহী প্রার্থীদেরই সংশ্লিষ্ট পদগুলিতে নিয়োগ করা হবে। সমস্ত পদে আবেদনের জন্যই প্রার্থীদের স্নাতক এবং স্নাতকোত্তরে ফার্স্ট ক্লাস এবং পিএইচডি থাকতে হবে। এ ছাড়াও শিক্ষকতা এবং গবেষণার অভিজ্ঞতা থাকাও জরুরি।

পদগুলিতে বাছাই প্রার্থীদের সেমিনার উপস্থাপনা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। তার আগে আগ্রহীদের বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্ক থেকে প্রথমে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। এর পর সেটি পূরণ করে অন্যান্য নথি-সহ বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানা এবং মেল আইডিতে পাঠিয়ে দিতে হবে। আবেদনের শেষ দিন পরের বছরের ১৫ জানুয়ারি। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE