Advertisement
০১ মে ২০২৪
WB Govt Jobs 2023

রাজ্যের বিভিন্ন পুরসভা ও পুরনিগমে পাবলিক হেলথ ম্যানেজার নিয়োগ, শূন্যপদ ৩২টি

প্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হলে এই পদে আবেদন করতে পারবেন। নিযুক্তদের মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে ৩৫,০০০ টাকা।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৬:৩৪
Share: Save:

রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে কর্মখালি। সেই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরের তরফে। রাজ্যে ন্যাশনাল আরবান হেলথ মিশনের অধীনে চুক্তির ভিত্তিতে প্রার্থীদের নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। শুধুমাত্র রাজ্যের স্থায়ী বাসিন্দা এবং বাংলা ভাষায় সড়গড় প্রার্থীদের থেকেই আবেদনপত্র গ্রহণ করা হবে। সেই প্রক্রিয়া শুরু হবে আর কিছুদিন পর থেকেই।

রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে নিয়োগ হবে পাবলিক হেলথ ম্যানেজার পদে। মোট শূন্যপদ রয়েছে ৩২টি। প্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হলে এই পদে আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের রাজ্যের যে কোনও পৌরসভা বা পৌরনিগমেই পোস্টিং দেওয়া হতে পারে। নিযুক্তদের মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে ৩৫,০০০ টাকা।

আবেদনের জন্য প্রার্থীদের ডেন্টাল বা নার্সিংয়ে স্নাতক হতে হবে। যাঁদের জীবনবিজ্ঞানের বিভিন্ন শাখায় বা ইকনমিক্সে স্নাতকোত্তর রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন। আবার যে প্রার্থীদের সমাজবিজ্ঞানের স্নাতকের পর পাবলিক হেলথ/ কমিউনিটি হেলথ/ প্রিভেন্টিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিনে স্নাতকোত্তর বা যে কোনও বিষয়ে স্নাতকের পর হিউম্যান রিসোর্স বা হেলথ কেয়ারে এমবিএ ডিগ্রি রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন। একইসঙ্গে প্রার্থীদের কম্পিউটার পরিচালনার দক্ষতা থাকা জরুরি। এ ছাড়াও, সংশ্লিষ্ট ক্ষেত্রে দু’বছরের পেশাদারি অভিজ্ঞতার প্রয়োজন রয়েছে।

বাছাই প্রার্থীদের কম্পিউটারে দক্ষতা পরীক্ষা, শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে এই পদে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদন প্রক্রিয়া শুরু হবে ১ নভেম্বর সকাল ১১টায়। শেষ হবে ১০ নভেম্বর। নিয়োগের বিষয়ে সমস্ত তথ্য জানার জন্য প্রার্থীদের রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE