Advertisement
০২ মে ২০২৪
KNU Recruitment 2023

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের দু’টি বিভাগে শিক্ষক নিয়োগ, ক’টি শূন্যপদ রয়েছে?

নিয়োগ হবে কনট্র্যাক্টচুয়াল ফ্যাকাল্টি (চুক্তিভিত্তিক শিক্ষক) এবং গেস্ট ফ্যাকাল্টি (অতিথি শিক্ষক) পদে।

Kazi Nazrul University

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৬:১২
Share: Save:

আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের দু’টি বিভাগে শিক্ষক নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। সংশ্লিষ্ট বিষয়গুলিতে উচ্চশিক্ষার ডিগ্রি থাকলে আবেদন করতে পারবেন প্রার্থীরা। পদগুলিতে এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

বিশ্ববিদ্যালয়ের ভূগোল এবং বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের জন্য এই নিয়োগ। ভূগোল বিভাগে নিয়োগ হবে গেস্ট ফ্যাকাল্টি (অতিথি শিক্ষক) পদে। অন্য দিকে, বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগে নিয়োগ হবে কনট্র্যাক্টচুয়াল ফ্যাকাল্টি (চুক্তিভিত্তিক শিক্ষক) এবং গেস্ট ফ্যাকাল্টি (অতিথি শিক্ষক) পদে। দু’টি বিভাগে মোট শূন্যপদ রয়েছে ১০টি। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমা বা নিযুক্তদের মাসিক পারিশ্রমিকের পরিমাণের বিষয়ে কিছু জানানো হয়নি।

বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের শিক্ষকতার পদগুলিতে এমবিএ/ এমকম ইন ফিন্যান্স/ এমকম ইন ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট ডিগ্রি থাকতে হবে। প্রার্থীদের এমবিএ ইন মার্কেটিং/ এমবিএ ইন মার্কেটিং ম্যানেজেমেন্টের ডিগ্রি থাকলেও আবেদন করতে পারবেন। তবে ডিগ্রি কোর্সে ৫৫ শতাংশ নম্বর এবং নেট/ সেট পাশের শংসাপত্রও থাকতে হবে। যাঁদের সংশ্লিষ্ট বিষয়গুলিতে এমফিল বা পিএইচডি রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য বিভাগে আবেদনের জন্য যোগ্যতা ও অন্যান্য মাপকাঠির উল্লেখ রয়েছে মূল বিজ্ঞপ্তিতে।

আগামী ৩১ অক্টোবর এবং ১ নভেম্বর দুপুর ১২টা থেকে বিশ্ববিদ্যালয়ে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। যার জন্য প্রার্থীদের সমস্ত নথি নিয়ে বিশ্ববিদ্যালয়ে নির্দিষ্ট সময়ের আগেই উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে হবে আগ্রহীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE