Advertisement
০৮ মে ২০২৪
WBNUJS Recruitment 2023

সল্টলেকের ডব্লিউবিএনইউজেএসে কেন্দ্রীয় গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নেওয়া হবে ২৬ জনকে। তবে ইন্টার্ন হিসাবে কত জনকে নিয়োগ করা হবে, তা বিজ্ঞপ্তিতে জানানো হয়নি।

WBNUJS

ডব্লিউবিএনইউজেএস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৬:০৫
Share: Save:

আইনের পড়ুয়াদের জন্য গবেষণার সুযোগ রয়েছে সল্টলেকের ওয়েস্ট বেঙ্গল ন্যাশনাল ইউনিভার্সিটি অফ জুরিডিক্যাল সায়েন্সেস (ডব্লিউবিএনইউজেএস)-এ। উপভোক্তা আইন সংক্রান্ত বিষয়ে গবেষণার জন্য কেন্দ্র এবং রাজ্য সরকারের আর্থিক সহায়তায় পরিচালিত প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। আগ্রহীদের এর জন্য অনলাইনেই আবেদন করতে হবে।

প্রতিষ্ঠানের সেন্টার ফর স্টাডি অ্যান্ড রিসার্চ অন কনজ়িউমার ল-এ এই গবেষণা প্রকল্পের কাজ হবে। নিয়োগ হবে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং ইন্টার্ন পদে। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নেওয়া হবে ২৬ জনকে। তবে ইন্টার্ন হিসাবে কত জনকে নিয়োগ করা হবে, তা বিজ্ঞপ্তিতে জানানো হয়নি। প্রকল্পের কাজ চলবে তিন মাস থেকে এক বছর পর্যন্ত। এর মধ্যে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের প্রাথমিক ভাবে ছ’মাসের জন্য নিয়োগ করা হবে। এর পর কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়ানো হবে। অন্য দিকে, ইন্টার্নদের এক মাসের জন্য ‘রোলিং’ পদ্ধতিতে নিয়োগ করা হবে। এ ক্ষেত্রে কাজের উপর নির্ভর করে মেয়াদ বাড়ানো হবে। যদি রাজ্যের বাইরের কেউ ইন্টার্ন পদে আবেদন করতে চান, তাঁদের ভারচুয়াল ইন্টার্নশিপেরও সুযোগ দেওয়া হবে। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের মাসিক ৫০০০ টাকা ফেলোশিপ ছাড়াও অন্যান্য খাতে ভাতা মিলবে।

গবেষণা প্রকল্পটির উদ্দেশ্য হল উপভোক্তা বিষয়ক আইন প্রয়োগের পর তার প্রভাব এবং কমিশনের কার্যকারিতার মূল্যায়ন করা। প্রকল্পটি কেন্দ্র এবং রাজ্য সরকারের বিভিন্ন দফতরের আর্থিক সহায়তায় পরিচালিত হবে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে তিন বা পাঁচ বছরের এলএলবি ডিগ্রি থাকতে হবে। যাঁদের উপভোক্তা আইন সংক্রান্ত বিষয়ে প্রকাশিত গবেষণাপত্র রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি এবং স্টেটমেন্ট অফ পারপাস (এসওপি) বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১০ নভেম্বর। বাছাই প্রার্থীদের এর পর ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের জন্য আগামী ২০ নভেম্বর তারিখে বা তার পরে বিশ্ববিদ্যালয়ে ডাকা হবে। নিয়োগের বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE