Advertisement
০৫ মে ২০২৪
SAIL Recruitment 2023

স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডে মাধ্যমিক উত্তীর্ণদের কাজের সুযোগ

প্রতিষ্ঠানের রৌরকেল্লা স্টিল প্লান্টে কর্মী নিয়োগ করা হবে। ১৮ থেকে ৩০ বছর বয়সি প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন।

রৌরকেল্লা স্টিল প্লান্ট।

Rourkela Steel Plant. ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ১৫:২১
Share: Save:

স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডে কাজের সুযোগ। প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত নিয়োগের একটি বিজ্ঞপ্তি অনুযায়ী, রৌরকেল্লা স্টিল প্লান্টে কর্মী নিয়োগ করা হবে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অপারেটর-কাম-টেকিনিশিয়ান এবং অ্যাটেন্ডেন্ট-কাম-টেকিনিশিয়ান (ট্রেনি) পদে আবেদন গ্রহণ করা হবে।

সংশ্লিষ্ট পদে ইঞ্জিনিয়ারিং শাখার যে কোনও বিষয়ে ডিপ্লোমা অর্জন করেছেন, তাঁরা অ্যাপ্রেন্টিসশিপ ট্রেনিংয়ের সুযোগ পাবেন। তাঁদের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট তথা আইটিআই শংসাপত্র থাকতে হবে। মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, কেমিক্যাল, পাওয়ার প্লান্ট, প্রোডাকশন বিষয়ে ডিপ্লোমা করে থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। ডিপ্লোমায় ৫০ শতাংশ কিংবা তার বেশি নম্বর থাকা বাঞ্ছনীয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনকারীর বয়স ১৮ থেকে ২৮ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। শুধু বয়লার অপারেটর পদপ্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে। মোট ১১০টি পদে কর্মী নিয়োগ করা হবে। অ্যাটেন্ডেন্ট-কাম-টেকিনিশিয়ান (ট্রেনি) পদে আগ্রহীদের আবেদনের জন্য ৩০০ টাকা এবং অপারেটর-কাম-টেকিনিশিয়ান পদে আবেদনের জন্য ৫০০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে।

স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেডের ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। অন্য কোনও উপায়ে উল্লিখিত পদের জন্য আবেদন গ্রহণ করা হবে। ওয়েবসাইটের কেরিয়ার বিভাগের নির্দিষ্ট লিঙ্কে ক্লিক করতে আবেদনের জন্য আনুষঙ্গিক তথ্য জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের স্কিল টেস্ট / ট্রেড টেস্টের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। ২০ নভেম্বর থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত আবেদনের পোর্টাল চালু থাকবে। নির্দিষ্ট সময়ের পর আর ওই পদের জন্য আবেদন গ্রহন করা হবে না। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE